মেয়াদোত্তীর্ণ কমিটিতে জেলা আওয়ামী লীগ

২৩ জুন বৃহস্পতিবার আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী। আর এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশের মতো নারায়ণগঞ্জেও নানা উদযাপনের দিয়ে পালিত হবে। তবে বহুদিন ধরেই নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যক্রম চলছে মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে। দীর্ঘদিন ধরে ক্ষমতায় থেকেও জেলা আওয়ামী লীগের স্বাভাবিক গতি ফিরে আসছে না।

দলীয় সূত্র বলছে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে আরও অনেক আগেই। সে হিসেবে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা হয়ে যাওয়ার কথা ছিল এতদিনে। কয়েকদিন পর পরই নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে আলাপ আলোচনায় সরগমর হলেও শেষ পর্যন্ত নতুন কমিটি গঠন আর হয়ে উঠে না। সবশেষ আগামী ডিসেম্বরে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের ঘোষণা দেয়া হয়েছে। তবে এবারেও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটির ক্ষেত্রে কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। বরাবরের মতো এবারও তারা সেই আগের অবস্থানেই রয়ে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।

সূত্র বলছে, ২০১৬ সালের ৯ অক্টোবর আবদুল হাইকে সভাপতি, সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে সহ সভাপতি এবং আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর ১৩ মাস পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র।জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার থেকেই জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল একের পর এক নানা ঘটনায় বিতর্কিত হতে থাকেন। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা তাদেরকে নানা অভিযোগে অভিযুক্ত করেন। সবশেষ জেলা আওয়ামী লীগের অধীনে থাকা বিভিন্ন থানা উপজেলা কমিটি গঠনেও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল তৃণমূলের মন জয় করতে পারেনি। তারা তাদের নিজস্ব স্বকীয়তা দেখাতে পারেনি। সবসময় প্রভাবশালী নেতাদের মতামতের উপরই নির্ভর করতে হয়েছে।

সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি ঘোষণার সম্ভাবনা দেখা গিয়েছিল। সে লক্ষ্যে একটি বিশেষ সংস্থার মাধ্যমে নেতাদের নিয়ে অতীত ইতিহাস, চালচলন, পেশা সহ সকল তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সে ব্যাপারে আর কোনো অগ্রগতি দেখা যায়নি।আর এভাবেই চলছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যক্রম। সবসময় আলাপ আলোচনা সরগরম থাকলেও শেষ পর্যন্ত সফলতার মুখ দেখে না। আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নানা বিতর্কের মধ্যেই দিন অতিবাহিত করছেন।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ