ঢাকাশনিবার , ২৫ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঞ্চ কাপাঁলেন শামীম ওসমান

আবু বকর সিদ্দিক
জুন ২৫, ২০২২ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

শামীম ওসমান মানেই যেন অন্য কিছু , শামীম ওসমান মানেই যেন নতুন কোন চমক। ‘খেলা হবে’ কিংবা অগ্নিঝরা বক্তব্য দিয়ে নানা সময়ে মিডিয়ার আলোচনায় থাকা এই সাংসদ এবার শ্লোগান দিয়ে মঞ্চ কাপিঁয়েছেন। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত বিশাল ও বর্নাঢ্য আয়োজনে যোগ দেয়ার আগে বৃষ্টির মধ্যে আনন্দ র‌্যালীতে ‘কাক ভেজা’ হাজার হাজার মানুষকে মুহুর্তেই উদ্বেলিত করেছেন এই বর্ষীয়ান রাজনীতিক।

নারায়ণগঞ্জের সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের খোলা মাঠে তৈরী মঞ্চে বক্তৃতা দেয়ার আগে নিজেই ধরেছিলেন ‘ জয় বাংলা, জয় বঙ্গবন্ধু , জয় শেখ হাসিনা’ শ্লোগান। আর মুহুর্তেই যেন প্রকম্পিত হয়েছিল কয়েক হাজার মানুষের পাল্টা শ্লোগানে। নিজের বক্তব্য দিতে গিয়ে শামীম ওসমান বলেন, ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবা না’। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে আজ প্রধানমন্ত্রী দেখিয়ে দিয়েছেন বাঙালিদের কেউ দাবায়ে রাখতে পারেনি, পারবেনা। বিশ্ব দেখেছে আমরা নিজের পায়ে দাঁড়িয়েছি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে। শেখ হাসিনা এখন শুধু আওয়ামী লীগ নয়, দেশের সম্পদ, আপনাদের সম্পদ। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে এই বর্ণাঢ্য আয়োজন করেছিল নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। পদ্মা সেতুর আদোলে তৈরী করা বড় আকারের মঞ্চের পাশেই ছিল বিশাল টিভি স্ক্রিন। যেখানে উদ্বোধনী অনুষ্ঠান প্রত্যক্ষ করেছেন কয়েক হাজার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। এর আগে সকালে সেতুর উদ্বোধন উপলক্ষে বর্নাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। এসময় মুষলধারে বৃষ্টি হলেও সেই বৃষ্টি উপেক্ষা করে র‌্যালিতে বীর মুক্তিযোদ্ধা, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও নাগরিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া থেকে র‌্যালিটি বের হয়। পরে ক্রীড়া কমপে¬ক্সের সামনে গিয়ে শেষ হয়।

এদিকে অনুষ্ঠানে নিজের বক্তব্যে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে শামীম ওসমান বলেন, অনেকেই বলেছিলেন পদ্মা সেতু হবে না, বাংলাদেশ আগাবে না। এরা তারাই যারা বাংলাদেশকে এমন জায়গায় ফেলে রাখতে চায় যেখান থেকে বাংলাদেশ মাথা উচু করে দাড়াতে পারবেনা। আজকে জননেত্রী শেখ হাসিনার দেশ প্রেম, সততা ও দৃঢ়তা দেখেছে সারা বিশ্ব। আজকে সারা বিশ্বের কাছে পদ্মা সেতু আমাদের অহংকার, পদ্মা সেতু মানে বাংলাদেশ কারো পায়ে না, নিজের পায়ের উপর দাড়িঁয়ে আছে।

শামীম ওসমান বলেন, অনেকেই এখন গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে কথা বলেন। যেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এলেন, সেদিন তাকেঁ ৩২নম্বরের বাড়ীতে পর্যন্ত প্রবেশ করতে দেয়া হয়নি। যে ৩২নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে হত্যা করা হয়েছিল। তখন কোথায় ছিল তাদের গণতন্ত্র আর মানবাধিকার। যে স্বাধীনতা বিরোধীরা মহান ৭১’এ আমার মা বোনকে পাক সেনাদের হাতে তুলে দিয়েছিল, বাংলাদেশের নিরীহ মানুষদের জবাই করে ঘ্যুা করেছিল, সেই স্বাধীনতা বিরোধীদের নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে প্রবেশ নিষেধ করেছিলাম। যে নারায়ণগঞ্জে বাংলাদেশ আওয়ামীলীগের জন্ম। সংসদে এক নেত্রী (যিনি এখন অনেক অসুস্থ্য) আমাকে বলেছিলেন, ‘তোকে আমি দেখে নেব’। তিনি সত্যিই দেখে নিয়েছেন।

নারায়ণগঞ্জে ১৬ জুন আমাদের ওপর বোমা হামলা হয়েছিল, ২০জন মানুষের জীবন কেড়ে নেয়া হয়েছিল, অনেকে চির পঙ্গুত্ব বরণ করেছে। হামলার পর আহত অবস্থায় শুধু একটা কথাই বলেছিলাম শেখ হাসিনাকে বাঁচান। আর বিএনপি নেত্রী বলেছিলেন আমরা নাকি জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইন পাস করাতে নাকি আমরা নিজেরাই বোমা হামলা করেছিলাম। সেই ষড়যন্ত্র এখনও থামেনি। সামনে ষড়যন্ত্র আছে সবাই প্রস্তুত থাকুন, এক থাকুন।এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাট ও বস্ত্র মন্ত্রী গোলম দস্তগীর গাজী (বীর প্রতীক) এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরূল হাফিজ, পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা পরিষদ প্রশাসক আনোয়ার হোসেন প্রমূখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।