ফতুল্লায় নদী দূষণের অভিযোগে ২ কারখানার গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের ফতুল্লায় নদী দূষণ করার অভিযোগে দুই কারখানার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন করেছে নারায়ণগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তর। কারখানাগুলো হলো- ফতুল্লা লালপুর এলাকার চাঁদ নিট কম্পোজিট (সাবেক অহনা ডাইং) যা বর্তমানে জারির কম্পোজিট নামে পরিচালিত এবং সস্তাপুর এলাকার হারুন ডাইং অ্যান্ড প্রিন্টিং ওয়ার্কস।

সোমবার (২৭ জুন) দুপুরে ফতুল্লার লালপুর ও সস্তাপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলা পুলিশ, ডিপিডিসির বিদ্যুৎ বিছিন্নকারী, তিতাস গ্যাসের সংযোগ বিচ্ছিন্নকারী ও নারায়ণগঞ্জ জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের কর্মকর্তা সমন্বয়ে একটি টিম এ অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, কারখানাগুলোতে দীর্ঘদিন যাবত পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতীত এবং দূষণ নিয়ন্ত্রণে তরল বর্জ্য পরিশোধনাগার বা ইটিপি স্থাপন ব্যতীত কারখানার উৎপাদন কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। আগে কারখানাগুলোকে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখা থেকে ক্ষতিপূরণ ধার্য ও আরোপ এবং ইটিপি স্থাপনের নির্দেশনা দেওয়া হলেও না মেনে কারখানা কর্তৃপক্ষ পরিবেশ দূষণ করছিল। তাই তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ