ষড়যন্ত্র মোকাবিলায় অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করব : এটর্নি জেনারেল

এটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন বলেছেন, বাংলাদেশের ইতিহাসে এই প্রথমবারের মতো আইনজীবীদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ কোটি টাকা প্রণোদনা দিয়েছেন। এ জন্য আমি তার প্রতি সকল আইনজীবীর পক্ষ থেকে শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই। আইনজীবীদের যে কোনো চাওয়ার মূল্য দিয়েছেন প্রধানমন্ত্রী। তার এই দানের প্রতিদান আমরা দিব। সামনে ষড়যন্ত্র আসছে, সেই ষড়যন্ত্র মোকাবিলায় অতন্দ্র প্রহরী হিসেবে আমরা কাজ করব। মঙ্গলবার (২৮ জুন) বিকেল ৩টার দিকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী সমিতির নিজস্ব ভবনে নারায়ণগঞ্জ বার কাউন্সিল আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আইনজীবী প্রণোদনা তহবিলের চেক হস্তান্তর ও বার কাউন্সিলের সদ্য নির্বাচিত সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনজীবীদের সেশনজট নিরসন করে পরীক্ষা কার্যক্রম নিয়মিত করা হবে জানিয়ে এটর্নি জেনারেল বলেন, নতুন আইনজীবীদের পরীক্ষা যথা সময়ে শেষ করে ইতোমধ্যে ৫-৬ হাজার সনদ প্রদান করেছে বাংলাদেশ বার কাউন্সিল। আগস্টের মধ্যেই হাইকোর্ট ডিভিশনের সকল আইনজীবীর পরীক্ষা শেষ করা হবে। তিনি বলেন, আইনজীবীদের যে সেশনজট লেগেছে, তা আমরা দ্রুত সমাধান করব। আইনজীবীরা পড়াশোনা শেষ করে যেন সনদ পাওয়ার জন্য পরীক্ষায় বসতে পারেন সেই ব্যবস্থা করবো। এইটা আমাদের নির্বাচনের অঙ্গীকার এবং আমরা সেই অঙ্গীকার পূরণের জন্য কাজ করছি। স্বাধীনতার স্বপক্ষের আইনজীবীদের পাশে থাকার জন্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নারায়ণগঞ্জ বার কাউন্সিলের আইনজীবীদের বিশেষ ধন্যবাদ জানাই।

এ সময় বাংলাদেশ বার কাউন্সিলের সদ্য নির্বাচিত কমিটির সদস্যদের মধ্যে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী মো. নাজিবুল্লাহ হিরু, হিউম্যান রাইটস ও লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান বাদল, সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা ও অ্যাডভোকেট আব্দুল বাতেনকে নারায়ণগঞ্জ বার কাউন্সিল সংবর্ধনা প্রদান করে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, বিশেষ অতিথি ছিলেন আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারোয়ার। এছাড়াও অন্যান্য অতিথিদের মধ্যে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিউর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জেলা জজ নাজমুল হক শ্যামল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস ও অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ