ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কলেজ মাঠে পশুর হাট

আবু বকর সিদ্দিক
জুলাই ৪, ২০২২ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

আগামী ১০ আগস্ট পবিত্র ঈদুল আজহা। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বিভিন্ন হাটে জমে উঠেছে কুরবানির পশুর হাট। এদিকে সোনারগাঁও সরকারি কলেজের পিছনের বালূর মাঠে সরকারি ইজারায় কুরবানির পশুর হাট বসেছে। এ হাটের ইজারাদার ও এলাকার প্রভাবশালী মহলের যোগসাজোসে শিক্ষা মন্ত্রণালয়ের আইন অমান্য করে নারায়ণগঞ্জের সোনারগাঁও সরকারি কলেজ মাঠে জুড়ে ৩ জুলাই রোববার সকাল থেকে কুরাবানির পশুর হাট বসেছে। এর ওপরে হাটে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধির কোনো নিয়মকানুন। রশি দিয়ে উপরে পলিথিন ও টিপ্রল টানিয়ে বাঁশের খুটি বসিয়ে কয়েকশত গরু উঠানো হয়েছে কলেজ মাঠে। কুরবানির হাট বসানোর পর কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীরা অভিযোগ করেছেন। তারা মাঠ থেকে দ্রুত পশুর হাট সরানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি কামনা করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সোনারগাঁও কলেজের পিছনে বালূর মাঠে সরকার থেকে ইজারা নিয়ে পশুর হাট বসানো হয়েছে। পরবর্তীতে সোনারগাঁও সরকারি কলেজ মাঠেও কলেজ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ইজারাবিহীন জোর পূর্বক হাট বসানো হয়েছে। কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে কোনো ধরনের কুরবানির গরুর হাট বসা নিষেধ রয়েছে। সোনারগাঁও সরকারি কলেজ মাঠে গরুর হাট বসলেও এ জন্য কলেজ কর্তৃপক্ষের কোনো অনুমতি নেওয়া হয়নি।

সোনারগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু বলেন, ‘কলেজ মাঠে গরুর হাট বসানোর জন্য আমাদের কাছে কেউ কোনো আবেদন করেনি। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছি। তিনি বলেছেন, শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া কলেজমাঠে গরুর হাট বসানো নিষেধ আছে। যারা কুরবানির গরুর হাট বসিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।