ঢাকারবিবার , ১৭ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

কিশোর গ্যাং নির্মূলে ঐক্যের প্রয়োজন

আবু বকর সিদ্দিক
জুলাই ১৭, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, নানা অপরাধে জড়িয়ে পড়া কিশোররা আমাদের সমাজেরই সন্তান। তাদেরকে অপরাধ ও মোবাইল কেন্দ্রিক অপরসংস্কৃতি থেকে সঠিক পথে ফিরিয়ে আনা সমাজের সর্বস্তরের মানুষের দায়িত্ব। এই কিশোরদের ভেতরে ইতিবাচক মনোভাব গড়ে তুলতে হবে। তাদেরকে খেলাধূলার দিকে উদ্বুদ্ধ করা প্রয়োজন। তাই কিশোর অপরাধ ও কিশোর গ্যাং নির্মূলে অভিভাবক এবং শিক্ষক সমাজসহ সুশীল সমাজকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।রবিবার (১৭ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের বন্দর থানা প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরাল উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় ডিআইজি হাবিবুর রহমান আরো বলেন, যে সব কিশোররা অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত তারা আমাদেরই কারো ভাই, কারো সন্তান, কারো ভাতিজা বা ভাগ্নে। এগুলো প্রতিরোধে যা আইনে আছে পুলিশে পক্ষ থেকে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ অব্যাহত আছে। কোনো জায়গায় যদি অতিরিক্ত মাত্রায় কিশোর অপরাধ মাথাচাড়া দিয়ে উঠে বা বেড়ে যায় তবে সেটির জন্যও পুলিশ বিশেষ ব্যবস্থা নিচ্ছে। এছাড়াও ডিআইজি হাবিবুর রহমান এসময় দেশ পরিচালনায় ভবিষ্যত প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় ও মুক্তিযুদ্ধের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়ে তোলার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওই সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মুস্তাফিজুর রহমান, অতি পুলিশ সুপার (অপরাধ) আমীর খসরু, অথিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জাহেদ পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রসিকিউশন) শারমিন শায়লা, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কল) নাজমুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) শেখ বিল্লাল হোসেন, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরাত এ খুদা, উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, বন্দর থানার ওসি দীপক চন্দ্র সাহা ও সোনারগাঁ থানার অফিসার ইনর্চাজ হাফিজুর রহমান প্রমুখ। উদ্বোধনের পর পুলিশসহ বিভিন্ন স্তরের মানুষ মুরালের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে দেশ ও জাতির শান্তি-সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে মুনাজাত করা হয়।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।