ঢাকামঙ্গলবার , ১৯ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

গণধর্ষণ মামলার আসামীরা গ্রামছাড়া করলেন ধর্ষিতাকে

আবু বকর সিদ্দিক
জুলাই ১৯, ২০২২ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের বন্দরে গণধর্ষণের শিকার হওয়া কিশোরীর পরিবারকে গ্রামছাড়া করে বাড়িঘর লুটপাট করার মামলা এজহারভূক্ত আসামীরা জামিনে বেড়িয়ে একই ঘটনার পূনরাবৃত্তি ঘটিয়েছেন। মামলার প্রধান আসামী মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজাকার পুত্র মাকসুদের নির্দেশে এই হামলার ঘটনাটি ঘটে বলে অভিযোগ করেছেন মামলার বাদী সাহিদা আক্তার। হামলাকারীদের আতংকে নিজ ভিটা-বাড়ি ছেড়ে তারা এখন অন্যত্র বসবাস করছেন বলেও জানান তিনি।

মামলার বাদী সাহিদা আক্তার অভিযোগ জানিয়ে বলেন, আমার মেয়ে ধর্ষিত হয়েছে, আমরা ভূক্তভোগী পরিবার। অথচ পুলিশ আমাদের সহযোগিতা না করে উল্টো আসামীদের সহযোগিতা করছে। আমি বাদি হয়ে মামলা দায়েরের পর থেকেই তারা আমার ও আমার পরিবারকে হয়রানী করে আসছিলেন। এর আগে মামলার পর প্রথমে হামলা চালায় আসামী ও তাদের সহযোগীরা। পরে মামলায় আটক হয়ে কারাগারে যায় দুই আসামী ও এক আসামী সড়ক দূর্ঘটনায় মারা যায়। পরে কিছুদিন আগে তারা জামিনে বেড় হয়ে আবার হামলা চালিয়ে বাড়ি ঘরে থাকা মূর‌্যবান জিনিস-পত্র লুটপাট করে নিয়ে যায় ও গ্রাম ছেড়ে চলে যেতে বলেন। আমরা নিরাপত্তার কথা চিন্তা করে ও আতঙ্কে নিজের বসতবাড়ি ছেড়ে এখন গ্রাম ছাড়া।

তবে এর সকল কিছুই ওই ইউনিয়নের চেয়ারম্যানের নির্দেশে হয়েছে বলে দাবি করে তিনি বলেন, মামলার প্রধান আসামী মাকসুদ তার অনুসারীদের নির্দেশ দিয়েছে বলেই ওই সন্ত্রাসীরা আমাদের বাড়ি-ঘর ভাঙচুর করে বাড়িছাড়া করেছে। আমার ধারণা চেয়ারম্যান মাকসুদসহ ও তার লালিত সন্ত্রাসীরা পুলিশকে ম্যানেজ করেই এধরণের অপকর্ম করে যাচ্ছে। কারণ প্রথমে আসামীরা মামলা তুলে নিতে হুমকি দিতেন আর এখন পুলিশ মামলা তুলে নিতে বলেন। মামলা তুলে না নিলে হয়রানি সহ দেখে নেওয়ার হুমকি ও পেয়েছি পুলিশ থেকে। এই পরিস্থিতিতে কোথায় গেলে ন্যায় বিচার পাব বুঝতে পারছি না।

অনুসন্ধানে জানা যায়, এর আগে গত ২২ এপ্রিল শুক্রবার নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দ এলাকায় গণধর্ষণের শিকার কিশোরীর পরিবারকে গ্রামছাড়া এবং স্বজনদের বাড়ি-ঘরে হামলা ও লুটপাটের ঘটনায় সাহিদা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেছিলেন। ওই মামলার আসামীরা হলেন মুছাপুর ইউপি চেয়ারম্যান মাকসুদ হোসেন, আমিনুল শেখ (৪০), ধর্ষক আলমগীর (২৫), তার ভাই আল আমিন (২৮), বাবা শুকুর আলী (৪৮), মা নাসিমা, সড়ক দুর্ঘটনায় নিহত ধর্ষক রকির ভাই আসলাম (২২) জিহাদ (৪৫), শরিফ (১৯), আরিফ (২৫), রনি (২১), অনিক (২৩), সুমন (২৫), নিলুফা (৪০) আবু তাহের (৪১) ও শামীম (৪০)।

ঘটনার পর এই নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলে ২০ এপ্রিল ভূক্তভোগী পরিবারের পক্ষে এক আইনজীবী নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের আদালতে একটি পিটিশন মামলার আবেদন করলে আদালত সমস্ত বিষয়াদি পর্যালোচনা করে অভিযোগ থানায় এফআইআর হিসেবে গণ্য করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বন্দর থানার পুলশ পরিদর্শক বরাবর নির্দেশ প্রদান করেন। পরে আদালতের নির্দেশে থানায় মামলাটি রুজু করা হয়েছিল। এই বিষয়ে মামলার প্রধান আসামী রাজাকার পুত্র মাকসুদ চেয়ারম্যানের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তার সাথে সংযুক্ত হওয়া যায়নি।

তবে এই বিষয়ে বন্দর থানার পুলিশ পরিদর্শক দীপক চন্দ্র সাহা জানান, মামলা করায় ধর্ষিতার পরিবার গ্রাম ছাড়া রয়েছে বলে কেই কোন অভিযোগ করেনি। পুলিশ ভূক্তভোগী পরিবারকে সহযোগীতা করছেনা বিষয়টি সঠিক নয়। আর পুলিশ যদি আসামীদের সহযোগীতা করে তাহলে তাদের গ্রেপ্তার করলো কারা? আর বাড়ি-ঘর ও গ্রামছাড়া করার বিষয়টি খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।