ঢাকাশুক্রবার , ২২ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আলেমদের মুক্তিতেদেশে শান্তি ফিরবে : মাও.ফেরদাউস

আবু বকর সিদ্দিক
জুলাই ২২, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

আদর্শ যুব সমাজ গড়ার লক্ষ্যে মাদক, সন্ত্রাস, কিশোর অপরাধ ও ইভটিজিং বিরোধী ভুমিকা বাস্তবায়নে আলোচনা সভা করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখা। শুক্রবার (২২ জুলাই) বিকাল ৫টায় নগরীর জামতলা হীরা কমিউনিটি সেন্টারে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান।

মাওলানা ফেরদাউসুর রহমান বলেছেন, বাংলাদেশ একটি অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। সমাজ, রাষ্ট্র ও পারিবারিক অবস্থা নাজুক। আজকে এতগুলো আলেম জেলখানায় বন্দি। আমি সরকার বাহাদুরকে বলতে চাই, আল্লাহ পাকের গজব থেকে এই জাতিকে মুক্তি দেয়ার জন্য অনতিবিলম্বে আলেমদের মুক্তি দেয়া হোক। আলেমদের ছেড়ে দিলে বাংলাদেশে শান্তি ফিরে আসবে ইনশাহ আল্লাহ।তিনি বলেন, কিশোর গ্যাং এর যন্ত্রনায় প্রশাসন পর্যন্ত হিমসিম খাচ্ছে। যুবকদের আমরা কন্ট্রল করতে পারছি না। না পারছে তাদের বাবা-মা, না পারছে এলাকার মুরুব্বিরা। এমনি কি রাষ্ট্রের অন্যতম শক্তি প্রশাসনও তাদের কন্ট্রল করতে পারছে না। তো কি দায়িত্ব পালন করেন আপনারা । একটি বারের জন্য ওলামায়ে একরাম দের দায়িত্ব দিয়ে দেখেন। যারা রাষ্ট্রীয় ক্ষমতায় আছে এর দায় তো তারাই নিবে, এর বিকল্প কোন রাস্তা বা সুযোগ নাই।

তিনি আরও বলেন, একটি সমাজের মূল ভিত্তি ও স্থপতি হচ্ছে যুবক। যে যুবকদের সম্পর্কে স্পষ্ট বলা হয়েছে, কেয়ামতের দিন ৭ শ্রেণীর মানুষ ছাড়া আল্লাহ পাকের আরশের ছায়া আর কেউ পাবে না। তার মধ্যে একটি হচ্ছে ওই যুবক। যে যুবকের হাতে-পায়ে শক্তি থাকার পরেও আল্লাহ পাকের কুদরতি পায়ে সেজদা রত থাকে।ফেরদাউসুর বলেন, প্রত্যেকটা জায়গায় যে ছেলেরা মুরুব্বিদের মানে না, নেশাগ্রস্থ, অসভ্য, অভদ্র এমন কাউকে মাদ্রাসাগুলোতে দেখাতে পারবেন না। আজকে সরকারি আওতায় কয়টি মসজিদ আছে আর বেসরকারি কয়টি মসজিদ আছে, তা দেখলেই বুঝাযায় সরকার কোন জায়গায় সফল। সরকার তো এখানেও ব্যার্থ।

তিনি ছাত্র ও যুব জমিয়ত নেতৃবৃন্দর উদ্দেশ্যে বলেন, প্রতিটা ওয়ার্ড ও ইউনিয়ন ভিত্তিক কমিটি গঠন করতে হবে। প্রতিটা এলাকায় কমিটি করতে হবে। আমরা মহানগর ও জেলা কমিটি গঠন করে জমিয়তের জাগরণ আবার এই নারায়ণগঞ্জে তৈরি করবো ইনশাহ আল্লাহ।

এ সময় নারায়ণগঞ্জ মহানগর যুব জমিয়ত সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা মুফতি সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি হারুনুর রশিদ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ মহনাগরের সাধারন সম্পাদক মুফতি দেলোয়ার হোসাইন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার নেতা মাওলানা মনোয়ার হোসাইন প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।