ঢাকাশনিবার , ২৩ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেলেন নারায়ণগঞ্জের ডিসি

আবু বকর সিদ্দিক
জুলাই ২৩, ২০২২ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

এ বছর বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেয়েছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও চাপাইনবাবগঞ্জের সাবেক ডিসি মঞ্জুরুল হাফিজ। শনিবার (২৩ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে তাদের হাতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ সময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে এবারই প্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে দেওয়া হলো ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’। এতদিন এ পদকের নাম ছিল শুধু জনপ্রশাসন পদক। সরকারি কর্মচারীদের উদ্ভাবনী ও কৃতিত্বপূর্ণ কাজে উৎসাহ দিতে ২০১৬ সাল থেকে দেশে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন করা হচ্ছে। এবার মোট ১০টি ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হয়েছে।

সাধারণ প্রশাসন ও ব্যবস্থাপনা শ্রেণিতে পররাষ্ট্র মন্ত্রণালয়, উন্নয়ন প্রশাসন শ্রেণিতে পানিসম্পদ মন্ত্রণালয় এবং ভূমি তথ্যব্যাংকের জন্য সংস্কার শ্রেণিতে পদক পেয়েছে ভূমি মন্ত্রণালয়।দুর্যোগ ও সংকট মোকাবিলা শ্রেণিতে দলগতভাবে পদক পেয়েছেন চারজন। তারা হলেন চাঁপাইনবাবগঞ্জের সাবেক জেলা প্রশাসক (বর্তমানে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক) মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, সিভিল সার্জন মো. জাহিদ নজরুল চৌধুরী এবং অতিরিক্ত জেলা প্রশাসক মো. জাকিউল ইসলাম। মূলত করোনা মোকাবিলায় ওই জেলায় ভূমিকা রাখায় তারা এ পদক পেয়েছেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা। জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জের সকল কর্মকর্তা ও কর্মচারীদের করোনাকালীন জীবনের ঝুঁকি নিয়ে অমানবিক পরিশ্রমের দিন গুলোর কথা খুব বেশি করে মনে পড়ছে। কৃতজ্ঞতা জানাচ্ছি চাঁপাইনবাবগঞ্জের সকল দপ্তর প্রধানের প্রতি। ধন্যবাদ জানাই চাঁপাইনবাবগঞ্জের সকল স্তরের জনপ্রতিনিধিগণসহ, সাংবাদিকগণ ও আম ব্যবসায়ীগণকে। বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক চাঁপাইনবাবগঞ্জের সকল মানুষের সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত। এই অর্জনকে চাঁপাইনবাবগঞ্জের সকল জনগনের উদ্দেশ্যে উৎসর্গ করলাম।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।