ঢাকাশনিবার , ২৩ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

কিছুই জানেন না ষ্টেশন মাষ্টার কামরুল ইসলাম

আবু বকর সিদ্দিক
জুলাই ২৩, ২০২২ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

অবৈধভাবে রেলওয়ের জায়গা দখল করে দোকান প্রতিষ্ঠান ও স্থাপনা গড়ে তোলার মহোৎসব চলছে নারায়ণগঞ্জে। পাশাপাশি সরকার ঘোষিত নিষিদ্ধ ইজিবাইকও রেলাইনের পাশ দিয়ে চলাচল করছে নির্বিঘ্নে। বিশেষ করে নারায়ণগঞ্জ এর উকিলপাড়া রেললাইন থেকে শুরু করে ২নং রেল গেইট এলাকা পর্যন্ত এসকল অবৈধ স্থাপনাগুলো গড়ে উঠেছে সবচাইতে বেশী।

গত কয়েকদিন পূর্বেও এব্যাপারে স্থানীয় পত্রিকায় সংবাদ পরিবেশন করা হয়। কিন্তু কিছু দেখেও না দেখার ভান করে বসে আছে নারায়ণগঞ্জ রেলওয়ে কর্তৃপক্ষ। রেললাইন ও এর আশেপাশে যেন কোন দোকান প্রতিষ্ঠান বা স্থাপনা গড়ে না উঠে এবং অবৈধ ইজিবাইক যেন চলাচল করতে না পারে সেজন্য কিছুদিন পূর্বে রেললাইনের প্রবেশ পথে রেলের পাত দিয়ে ব্যারিকেড দেওয়া হয়। আশ্চর্য্যরে ব্যাপার হচ্ছে কয়েকদিন যেতে না যেতেই রেলের পাত গুলো উঠিয়ে ফেলা হয়। কেনো বা কি কারনে কার স্বার্থে রেলের পাতগুলো লাগানো হয় এবং কি কারনে সেগুলো উঠিয়ে ফেলা হয় তা জানা যায়নি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেল ষ্টেশন মাষ্টার মোঃ কামরুল ইসলামে সাথে তার মুফোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, রেলের পাত লাগানো বা উঠিয়ে ফেলার ব্যাপারে আমি কিছুই জানিনা। মূলত আইডব্লিইটিএ’র কর্মচারী সিরাজ এসব ব্যাপারে জানে। কেনো সেগুলো লাগানো হয়েছিলো বা কখন উঠিয়ে ফেলা হয়েছে সেসবের আমি কিছুই জানিনা। তবে লোহার ব্যারিকেড উঠিয়ে ফেলায় এখন ঝুঁকিপূর্ণ ভাবেই সেখান দিয়ে ইজিবাইক চলাচল করছে। নারায়ণগঞ্জের সচেতন মহল মনে করে, যেকোন মুহুর্তে চলাচলরত ট্রেনের সাথে সংঘর্ষে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।