ঢাকাশনিবার , ২৩ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সুতা-ববিনের ঘোষণায় ২ কন্টেইনার মদ আমদানি

আবু বকর সিদ্দিক
জুলাই ২৩, ২০২২ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশী মদ বোঝাই দুইটি কন্টেইনার আটক করেছে র‌্যাব-১১। এসময় ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করে র‌্যাব। তবে আটককৃত মদের পরিমাণ অনেক বেশি হওয়ায় গণনা শেষ করা যায়নি বিধায় প্রকৃত সংখ্যা ও বাজার মূল্য সম্পর্কে তথ্য জানা যায়নি।

শুক্রবার (২২ জুলাই) রাত সাড়ে এগারটায় শুল্ক গোয়েন্দা বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের টিপরদি এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকাগামী সড়কে তল্লাশী চৌকি বসিয়ে বিপুল পরিমাণ বিদেশী মদ ও বিয়ারবাহী ২টি কন্টেইনার আটক করা হয়। পরে শনিবার (২৩ জুলাই) দুপুর ২টায় ঘটনাস্থলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১’র অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দর থেকে শুক্রবার সন্ধায় ২টি কন্টেইনারবাহী লরী ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এমন তথ্যের ভিত্তিতে রাত বারটায় তল্লাশী চৌকি বসিয়ে আগত সকল লরীগুলোকে তল্লাশী করা হয়। একপর্যায়ে আমরা মদ ও বিয়ার পরিবহনের কাজে ব্যবহৃত গাড়ি দুটিকে আটক করি। পরে চট্টগ্রাম কাষ্টমস কর্তৃপক্ষকে জানালে তারা ঘটনাস্থলে এলে তাদের উপস্তিতে ওই লরী দুইটাকে খোলা হয়। কন্টেইনার খুলে বিপুল পরিমাণ বিদেশী মদ পাওয়া যায়। গণনা শেষে এর পরিমাণ ও মূল্য সম্পর্কে আপনা দের অবহিত করা হবে। আটকের পড়ে আমাদের যেই কাগজ দেখানো হয়েছে, তাতে একটিতে সূতা ও অপরটিতে যন্ত্রাংশ রয়েছে বলে উল্লেখ ছিল। এই ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

এদিকে চট্টগ্রাম কাষ্টমসের ডেপুটি কমিশনার মো. সফিউদ্দিন মিয়া বলেন, ববিং মেশিনের ববিনের ঘোষণা দিয়ে বিএইচকে টেক্সটাইল মিলস লিমিটেড একটি কন্টেইনার ও অপরটি সূতার ঘোষণা দিয়ে হাসি টাইগার কোম্পানি লিমিটেড জাফর আহমেদ নামের একটি সিএন্ডএফ এজেন্টের মাধ্যমে কন্টেইনার দুইটি চট্টগ্রাম বন্দর থেকে খালাশ করে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। বিশেষভাবে জালিয়াতি করে চার নম্বর গেইটের স্ক্যানিং রিপোর্ট নিয়ে এক নম্বর গেইট দিয়ে লরী দুইটি বেড় হয়ে যায়। তবে যেই স্ক্যানিংয়ের যেই কাগজপত্র তারা দেখিয়েছেন সেটি ভূয়া ছিল। আমারা যখন বিষয়টি সনাক্ত করতে সক্ষম হই যখন বিষয়টি আইন প্রয়োগকারী সংস্থাকে জানানো হলে র‌্যাব ১১ কন্টেইনারবাহী লরী দুইটিকে আটক করেন।

জাল কাগজ দেখিয়ে বন্দর থেকে কী করে তারা বেড়িয়ে গেলেন জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি প্রাথমিক পর্যায়ে রয়েছে, তদন্ত করে চট্টগ্রাম কাষ্টমস কর্তৃপক্ষ হতে আপনাদের অবহিত করা হবে। এতে আমাদের কোন কর্মকর্তা জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি যারা আমদানিকারক রয়েছেন, ও সিএন্ডএফ এজেন্ট রয়েছেন তাদের এতে সংশ্লিষ্টতা আছে কিনা সেটিও খতিয়ে দেখা হবে। যদি তাদের বিরুদ্ধে কোন প্রমাণ পাওয়া যায় তবে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলে জানান কাষ্টমসের ওই কর্মকর্তা।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।