ঢাকারবিবার , ২৪ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সোনারগাঁয়ে ম্যানহোলের ঢাকনা চুরি, সড়ক যেন মরণফাঁদ

আবু বকর সিদ্দিক
জুলাই ২৪, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার এলাকার লোক ও কারুশিল্প জাদুঘর থেকে থানা ও উপজেলা কার্যালয়ে যাওয়ার একমাত্র ব্যস্ততম সড়কটিতে গত দুইমাস পূর্বে গ্যাস লাইনের কাজ করে তিতাস কর্তৃপক্ষ। কাজ করার সময় রাস্তায় থাকা ম্যানহোলের ঢাকনা খুলে রেখে যাওয়ার পর রাতের আধারে ঢাকনাটি চুরি হয়ে যায়। ফলে সড়কটি মরণফাঁদে পরিনত হয়।

স্থানীয়রা জানান, সোনারগাঁ থানা কমপ্লেক্সের পাশ দিয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প জাদুঘরে যাওয়ার একমাত্র এই ব্যস্ততম সড়কটি দিয়ে শত শত পর্যটক সহ থানা পুলিশ সদস্যরা এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তারা আসা যাওয়া করেন। এছাড়াও এ সড়ক দিয়ে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ আশেপাশের মসজিদের মুসল্লীরা ও মাদ্রাসার শিক্ষার্থী সহ স্থানীয় জনগন চলাচল করতে গিয়ে একাধিক বার দূর্ঘটনার কবলে পরে আহত হয়েছেন।ঢাকনা না থাকার কারনে ইতোমধ্যে অনেক গাড়ির চাকা এই ম্যানহুলে আটকে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছে। ম্যানহুলের গর্তে পড়ে আহত হয়েছেন অনেক মোটরবাইক ও অটোরিকশা-চালকসহ বৃদ্ধ-পথচারী। যেন দেখার কেউ নেই!

এ বিষয়ে সোনারগাঁও পৌরসভার স্থানীয় কমিশনারকে কয়েক দফা জানানোর পরও কোন পদক্ষেপ নেয়নি বলে জানান এলাকাবাসী। এবিষয়ে তিতাস সোনারগাঁ আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক মেজবা উর রহমানকে একাধিকবার জানানোর পরও কোন ব্যবস্থা গ্রহণ করেননি, তবে বিষয়টি তারা ঊর্ধতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নিবেন বলে জানান।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।