ঢাকারবিবার , ৩১ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

গডফাদার ও গডমাদারের সাম্রাজ্যের পতন ঘটাবে : সোহেল

আবু বকর সিদ্দিক
জুলাই ৩১, ২০২২ ৬:৪৪ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, এই নারায়ণগঞ্জ কারখানার নগরী, শ্রমিকের নগরী, উৎপাদনের নগরী। কিন্তু এই নারায়ণগঞ্জ বিশ্বব্যাপি কারখানার নগরী, উন্নয়নের নগরী হিসেবে পরিচিতি পায় না, পায় গডফাদার আর গডমাদারের নগরী হিসাবে। অত্যন্ত দুক্ষজনক, তবুও আমরা স্বন দেখি। পৃথিবীর বিভিন্ন অঞ্চলে যুদ্ধ শেষে একটি ছবি বেশ দেখা যায় বিভিন্ন গণমাধ্যমে। হেলমেটের ভাঙ্গা অংশ ভেদ করে একগুচ্ছ ফুল ফুটে আছে। ঠিক সেরকম একটি স্বপ্ন আমরাও দেখি, নারায়ণগঞ্জে একদিন ভাল মানুষরা চুপচাপ বসে থাকবে না। নারায়ণগঞ্জে একদিন গডফাদার ও গডমাদারদের সাম্রাজ্যের পতন ঘটবে। সন্ত্রাসের বিষবাষ্প ভেদ করে শান্তির ফুল ফুটবেই ফুটবে। জিয়ার সৈনিকেরা একদিন নারায়ণগঞ্জকে শান্তির নগরীতে পরিণত করবেই করবে।রবিবার ৩১ জুলাই বিদ্যুৎ ও জ্বালানি খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

বিদ্যুৎ প্রসঙ্গে বিএনপির যুগ্ন মহাসচিব বলেন, কারন্টে থাকে আপনাদের এখানে? মাঝে মাঝে আসে। এমনতো হবার কথা ছিল না। ছিলো নাকি? আগে গ্রামে ফেরিওয়ালারা ফেরি করে চুড়ি-ফিতা বিক্রি করেন, সেভাবে নাকি বিদ্যুৎ বিক্রি করবে। হঠাৎ করে একদিন শুনলাম, শতভাগ শতভাগ। আরে এই শতভাগ কী জিনিস? পরে খোঁজ নিয়ে জানলাম এই শতভাগ কী জিনিস। আমাদের একজন প্রধানমন্ত্রী আছেন না? যাকে আমরা অবৈধ প্রধান মন্ত্রী বলি, অবৈধ ই তো। যিনি সিন্দুকের ভিতরে থাকেন। কনে থাকে জানেন? ছোট বেলায় আমরা নন্দলালের কবিতা পড়েছি। আমাদের প্রধানমন্ত্রী হচ্ছে নন্দলাল মার্কা প্রধানমন্ত্রী। তিনি যাবেন পায়রা নদীর তীরে, বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন তারপরই শতভাগ। সবাই বিদ্যুত পাবে শতভাগ, দেশে আর কোন বিদ্যুৎ সংকট থাকবে না। লোডশেডিং যাবে যাদুঘরে। উনি গেলেন উদ্বোধন করলেন সবই হলো, লোডশেডিং ও গেল যাদুঘরে তাহলে এখন এইটা কি আসে ভাই। যাদুঘরের কেয়ারটেকার মনে হয় বিএনপি করে। তার সাথে আলোচনা করে লোডশেডিং বাবু দিনে তিন চারবার আসে আমাদের সাথে দেখা করতে।

সোহেল কুইকরেন্টাল প্রসঙ্গে বলেন, সরকার প্রতিটি রন্দ্রে রন্দ্রে দুর্নীতি করছে। বিদ্যুৎ কেন্দ্রের নামে হাজার হাজার কোটি টাকা লুটে নিয়েছে। কুইক রেন্টাল নামে কুইক চুরি করছে। ৫৪ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সুইচ ব্যাংকে এখন আর টাকা রাখার জায়গা নাই। দেশের নির্বাচন ব্যবস্থাও ধংস করে দেওয়া হয়েছে। রাতে ভোট হয়। সব ক্ষেত্রেই সরকার ব্যর্থ।

নেতাকর্মীদের প্রস্তুত থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, অচিরেই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্দেশ দিবেন। তখন আমাদের মাঠে ঝাঁপিয়ে পড়তে হবে। প্যাকেজ করে আমাদের নেত্রীর যেমন মুক্তি আদায় করতে হবে তেমনি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরবে সেই সঙ্গে সরকারের পতন ঘটবে। তাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বলবো আপনারা কাপড় চোপড় রেডি রাইখেন। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট কিন্তু পালানোর সময়ে কাপড় পায়নি। আপনারা যাতে পান সেটা রেডি করে রাইখেন।

নগরীর চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে ওই সমাবেশে সভাপতিত্ব করেন জেলার ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি। বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য আজহারুল ইসলাম মান্নান, জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ, যুগ্ম আহবায়ক জাহিদ হাসান রোজেল, ফতুল্লার যুগ্ম আহবায়ক শহীদুল ইসলাম টিটু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মশিউর রহমান রনি প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।