ঢাকাসোমবার , ১ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ময়না তদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলন

আবু বকর সিদ্দিক
আগস্ট ১, ২০২২ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের আলীরটেকে দর্জি দিদার হত্যার ১৫ দিন পর জেলা প্রশাসনের নিয়োগকৃত নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম ইসমামের নেতৃত্বে কবর থেকে ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলন করা হয়েছে। সোমবার (১ আগষ্ট) বেলা আড়াইটায় পুলিশের উপস্থিতিতে আলীরটেকের কুড়েরপাড়া কবরস্থান থেকে লাশ উত্তোলন করা হয়।

এর আগে শনিবার (৩০ জুলাই) বিকালে নারায়ণগঞ্জের আলোকে দেওয়া একান্ত স্বাক্ষাৎকারে আহাজারি করে মামলার বাদি সুবর্ণা খাতুন অভিযোগ করে বলেছিলেন, ‘আমি চাই আমার স্বামীর হত্যার বিচার হোক, আমি চাই লাশ ময়না তদন্ত করা হোক। কিন্তু পুলিশ কইছে মেজিস্ট্রেট নাই তাই ময়না তদন্ত হইতাসে না। আজ নয় কাল, কাল নয় পরশু এভাবে করে একে একে আজকে আটদিন চইলা গেল অথচ ময়না তদন্ত করা হইলো না। আর কবে হইবো তাও কইতে পারি না’-স্বামী হত্যার বিচার প্রাপ্তির স্বার্থে ময়না তদন্ত চেয়ে সদর উপজেলার ক্রোকেরচরে হত্যার শিকার হওয়া দর্জি শ্রমিকের স্ত্রী সুবর্না খাতুন কথাগুলো বলেন। এছাড়াও হত্যার ঘটনায় সুষ্ঠু বিচার কামনা করেন তিনি।

ওই ঘটনায় নারায়ণগঞ্জের জনপ্রিয় গণমাধ্যম ‘নারায়নগঞ্জের আলো’ পত্রিকাতে ‘আজ কাল আর পরশু, এভাবেই ময়নাতদন্তের অপেক্ষায় ৮ দিন’ শীর্ষক শিরোনামে সংবাদ প্রকাশীত হলে বিষয়টিতে গুরুত্ব দিয়ে জেলা প্রশাসন আজ সোমবার কুড়েরপাড়া কবরস্থান থেকে মরদেহ উত্তোলন করে। পরে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। খোঁজ নিয়ে যানা যায়, ১৭ জুলাই নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের ক্রোকেরচরে দর্জি শ্রমিক দিদার হোসেনকে হত্যা করে লাশ ঘুম করার উদ্যোশ্য ঘরের কাড়ে রেখে দিয়েছিলেন দুর্বৃত্তরা। পরে ১৮ জুলাই নিহত দিদারের পরিবারের সদস্যরা আফজলের টিনশেড ঘরের কাড় থেকে দিদারের মৃত দেহ উদ্ধার করে লাশ দাফন করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী সুবর্না খাতুন গত ২৩ জুলাই বাদী হয়ে সদর মডেল থানায় প্যানেল কোড ৩০২/২০১/৩৪ ধারায় মামলা (মামলা নং -১৯) দায়ের করেন।

তবে এলাকাবাসীর সূত্রে জানা যায়, ক্রোকেরচর উত্তর গোপচর এলাকার জালাল বেপারীর পুত্র মো. দিদার হোসেনের সাথে ক্রোকেরচর গ্রামের আফজল মিস্ত্রির কন্যা তুলির সাথে নিহতের পরকিয়া প্রেম ছিল। এরই জের ধরে আফজল মিস্ত্রি, তার স্ত্রী রোজিনা, নিহত দিদার হোসেনের পরকিয়া প্রেমিকা তুলির স্বামী উজ্জল ও তুলি মিলে নির্মম ভাবে নির্যাতন করে দিদার কে হত্যা করে লাশ গুম করার উদ্যোশ্য টিনশেড বিল্ডিং এর কাড়ের উপর লাশ গুম করে রেখেছিল।নিহতের স্ত্রী সুবর্ণা খাতুন কান্না জড়িত কন্ঠে বলেন, আমার স্বামী দিদার দর্জির কাজের পাশাপাশি বাদাম বিক্রি করে সংসার চালাতেন, আমার দুইটা বাচ্চা। আমি প্রধানমন্ত্রীর কাছে এই হত্যাকান্ডের বিচার চাই।

এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা নারায়নগঞ্জ সদর মডেল থানার উপ পরিদর্শক মো. আজহারুল ইসলাম নারায়ণগঞ্জের আলোকে বলেন, আজ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম ইসমামের নেতৃত্বে কবর তেকে লাশ উত্তোলন করা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ নারায়ণগঞ্জ সদর জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে পাঠানো হেয়েছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।