ঢাকাবুধবার , ৩ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ফুটপাতের অবৈধ সংযোগ বন্ধে ডিপিডিসির অভিযান

আবু বকর সিদ্দিক
আগস্ট ৩, ২০২২ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জে ফুটপাতের দোকানে নেয় বিদ্যুতের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ডিপিডিসি) লিমিটেড। এসময় অভিযান চালিয়ে অন্তত দুই শতাধিক দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে সংস্থাটি।বুধবার (৩ আগষ্ট ) সন্ধায় ডিপিডিসির এনওসিএস নারায়ণগঞ্জ (পূর্ব) এর নির্বাহী প্রকৌশলী গোলাম মোরশেদের নেতৃত্বে নগরীর চাষাড়া, বঙ্গবন্ধু সড়ক, সিরাজদ্দৌল্লা সড়ক, কালীরবাজার, দিগুবাবুরবাজার, শায়েস্তা খাঁ সড়ক, ২নং রেলগেইট ও ১নং রেলগেইট অভিযান চালায় ডিপিডিসির কর্মকর্তারা।

উল্লেখ্য, বিদ্যুৎ সংকটে সরকার ঘোষণা দিয়ে সিডিউল করে লোড শেডিং করার সিদ্ধান্তে আসে। এদিকে নারায়ণগঞ্জে ফুটপাতে অবৈধ সংযোগ স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ চুরির মহোৎসব চালিয়েছে একটি সংঘবদ্ধ চক্র। চক্রটি ফুটপাতে চুক্তিভিত্তিতে বিদ্যুতের অবৈধ সংযোগ দিয়ে প্রতি মাসে কয়েক লাখ টাকাহাতিয়ে নিচ্ছে। ফলে একদিকে সরকার বিপুল পরিমাণের রাজস্ব হতে বঞ্চিত হচ্ছে অপর দিকে এই বিদ্যুতের সিস্টিম লসের খেসারত দিচ্ছে বৈধ গ্রাহকরা। এমন পরিস্থিতিতে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযানে নামে বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ ডিপিডিসি।

অভিযান শেষে ডিপিডিসির এনওসিএস নারায়ণগঞ্জ (পূর্ব) এর নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মোরশেদ গণমাধ্যমকর্মীদের বলেন, আজ শহরের ফুটপাতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করা হয়েছে। নরগরীর চাষাড়া, বঙ্গবন্ধু সড়ক, সিরাজদ্দৌল্লা সড়ক, কালীরবাজার, দিগুবাবুরবাজার, শায়েস্তা খাঁ সড়ক, ২নং রেলগেইট ও ১নং রেলগেইট এলাকার দুশতাধিক অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পাশাপাশি আমরা অবৈধ গ্রাহকদের তালিকা করে তাদের সাবধান করা হয়েছে। পরবর্তীতে তারা যদি একই অপরাধের পূনরাবৃত্তি ঘটায় তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

রাত আটটার পর দোকান ও মার্কেট খোলা রাখার প্রসঙ্গে তিনি বলেন, বিদ্যুৎ সাশ্রয়কল্পে সরকার রাত আটাটর মধ্যে মার্কেট ও দোকানপাট বন্ধ করার নির্দেশ দিয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক রাত আটটার মধ্যে সকল দোকানপাট ও মার্কেট বন্ধ করতে হবে। যারা এর ব্যাত্যয় ঘটাবে তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলেও হুশিয়ার করেন।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন উপবিভাগীয় প্রকৌশলী রাকিবুল ইসলাম, সহকারী প্রকৌশলী মো. জোনায়েদ হাসান নাজমুল, উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী ফিরোজ আহমেদ রানা, উপ- সহকারী প্রকৌশলী কুদরত আলী, নির্বাহী প্রকৌশলী মো. মশিদুল হক প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।