ঢাকাবুধবার , ৩ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

এতিমদের নিয়ে কন্যার জন্মদিন পালনে এমপি খোকা

আবু বকর সিদ্দিক
আগস্ট ৩, ২০২২ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

একমাত্র কন্যা লাবিবা হোসেন আর্দিতা’র ১৪মত জন্মদিন উপলক্ষে, এতিম বাচ্চাদের সাথে পরিবারের সদস্যদের নিয়ে মধ্যাহ্নভোজ করেছেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। বুধবার (৩ আগস্ট) দুপুরে নগরীর আমলাপাড়ায় আল মদিনা আল নূর বক্সমিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায়, এতিম বাচ্চাদের নিয়ে কেক কেটে দোয়ার আয়োজন করা হয়। এ সময় জাতীয় পার্টির নেতা ও সাংসদ কন্যা লাবিবা হোসেন আর্দিতা’র দীর্ঘায়ু ও মঙ্গলকামনা করে বিশেষ দোয়া করা হয়।

দোয়ায় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও তার সহধর্মিনী ডালিয়া লিয়াকত। এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর সেচ্ছাসেবক পার্টির আহবায়ক ফয়সাল আহমেদ ভুঁইয়া, মাহমুদ হাসান বাপ্পি, মো. জাকির হোসেন, মো. সবুজ, মো. রাশেদ রেজা, মো. আকতারুজ্জামান শান্ত, আসাদুজ্জামান টুটুল প্রমুখ।প্রতি বছরের ন্যায় প্রিয় কন্যার জন্মদিন উপলক্ষে আল মদিনা আল নূর বক্সমিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার, ৪০জন এতিম শিক্ষার্থী ও ২জন শিক্ষককে উপহার সামগ্রী দিয়েছেন এমপি লিয়াকত হোসেন খোকা ও তার সহধর্মিনী ডালিয়া লিয়াকত।

এমপি খোকা বলেন, আমার আদরের একমাত্র রাজকন্যার জন্মদিন আজ। সকলের কাছে দোয়া চাই আমি আমার এই রাজক্যার জন্য। মেয়ের জন্মদিনে সকলের উদ্যেশে বলতে চাই, নারীরা কেবল ভোগের বস্তু নয়, নারীরা সহযোদ্ধা। তারা সহযোগী, সহযাত্রায় চলতে হবে, সমান অধিকার দিতে হবে- এটা হচ্ছে বাস্তবতা। সেভাবেই কাজ করতে হবে। আজ শিক্ষায়-দীক্ষায় কর্মসংস্থানে নারী-পুরুষ সমানভাবে কাজ করতে পারছে বলেই সরকার দেশকে এগিয়ে নিয়ে যেতে পারছে। আমার মেয়ের জন্মদিনে প্রতি বছর আমি এতিম বাচ্চাদের নিয়ে এই আয়োজন করি। ইনশাআল্লাহ মহান আল্লাহ তৌফিক দিলে আগামীতেও আমরা এই আয়োজন করবো।

মেয়ের জন্মদিনে এমপি খোকার সহধর্মিনী ডালিয়া লিয়াকত বলেন, সকলের কাছে একটি অনুরোধ করব, আজকে আমার মেয়ে লাবিবা হোসেন আর্দিতা’র ১৪মত জন্মদিন, সবার কাছে দোয়া চাই। সকলের দোয়াটাই আমার সর্ব প্রথম দরকার।তিনি আরও বলেন, মেয়ের জন্মদিনে একটি কথা না বললেই নয়, নারীদের বেশি লেখাপড়া শিখিয়ে কী হবে তারাতো পরের ঘরে চলে যাবে- এ ধরণের মানসিকতা আমাদের সমাজে বিদ্যমান ছিল। কিন্তু বর্তমানে নারীরা কোন অংশে পিছিয়ে নেই। দেশের নারীদের উন্নয়ন ও ক্ষমতায়নের অনন্য উদাহরণ। কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করে এগিয়ে যাচ্ছে এই নারীরা।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।