ঢাকাবৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

৩১ দিনে ১০ খুন, আতঙ্কের নগরী নারায়ণগঞ্জ

আবু বকর সিদ্দিক
আগস্ট ৪, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলার অবনতির কারণে গত ৩১ দিনে (এক মাস) দশটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। যার মধ্যে অধিকাংশ মামলায় এখনো পলাতক রয়েছে আসামি। কিছুৃ ঘটনায় বেরিয়ে এসেছে নৃশংস হত্যাকান্ডের চাঞ্চল্যকর তথ্য। একের পর এক লোমহর্ষক হত্যাকাণ্ডে নারায়ণগঞ্জবাসী আতঙ্কিত ও উদ্বিগ্ন।নারায়ণগঞ্জের সুধীজনেরা জানান, নারায়নগঞ্জের পুরো জেলায় বিশেষ করে সদর উপজেলায় কিশোরগ্যাং এর উৎপাত বেড়েছে। কিশোরগ্যাং এর উৎপাতে প্রতিনিয়ত অনাকাঙ্খিত ঘটনায় আতঙ্কের মধ্যে রয়েছে মানুষ।

তারা আক্ষেপ করে বলেন, এভাবে যদি শুধু লাশ উদ্ধার করা পুলিশের কাজ হয় আর খুনীরা থেকে যায় ধরা ছোয়ার বাইরে তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? জুলাই মাস জুড়ে মা বিরুদ্ধে সন্তানকে হত্যা, পুলিশ সুপার কার্যালয়ের সামনে কিশোরগ্যাং হামলায় লোমহর্ষক হত্যাকান্ড সহ পুরো মাসে একাধিক ঘটনায় ১০ টি খুনের ঘটনা ঘটে। এরমধ্যে সদর উপজেলায় ৫টি, সোনারগাঁয়ে ২টি, আড়াইহাজারে ১টি ও রূপগঞ্জ একটি হত্যাকান্ডের ঘটনা ঘটে।

বিভিন্ন গনমাধ্যমের সূত্রমতে, ১ জুলাই সোনারগাঁয়ে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে জুনু আক্তার নামে এক গৃহবধূকে নির্যাতন করে হত্যার অভিযোগ উঠে। ঘটনার পর থেকে পলাতক রয়েছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন।৩ জুলাই আড়াইহাজারের উজান গোবিন্দপুর এলাকায় জুয়ার টাকার জোগার করতে গিয়ে মা ও ছেলেকে গলা কেটে হত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় ঘাতক সাদিকুর রহমান সাদিকে আড়াইহাজারের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পিবিআই। ৪ জুলাই ফতুল্লায় মায়ের বিরুদ্ধে সন্তানকে হত্যার মতো একটি মর্মান্তিক ঘটনা ঘটে। শারমিন নামের এক নারীর বিরুদ্ধে তার আড়াই বছরের শিশুকন্যাকে গলা টিপে হত্যার অভিযোগ উঠে।৬ জুলাই আড়াইহাজারে আনোয়ারা নামে এক গৃহবধূকে হাত-পা বেঁধে শ্বাসরোধে হত্যা করে দুর্বৃত্তরা। ২০ জুলাই রূপগঞ্জে এ কে খান অ্যান্ড কোম্পানি লিমিটেড নামের একটি ডক ইয়ার্ডের পরিত্যক্ত ঘর থেকে অজ্ঞাত পরিচয়ে এক তরুণীর (২২) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারনা মতে, মরদেহটি ৪-৫ দিন আগের। ইট দিয়ে নিহতের মুখ থেঁতলে হত্যা করা হয়েছে বলে ধারনা করেন পুলিশ।২৬ জুলাই ফতুল্লায় বোনকে মারধরের প্রতিবাদ করায় হাশেম মোল্লা (৫০) নামের এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠে ভগ্নিপতির বিরুদ্ধে। এ ঘটনায় নিহতের ছোট ভাই জামাল হোসেন বাদী হয়ে মামলা করেছেন। অভিযুক্ত আল আমিনকে গ্রেফতারের চেষ্টা চলমান রয়েছে বলে জানান পুলিশ।২৭ জুলাই সিদ্ধিরগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে ‘কিশোর গ্যাংয়ের’ হামলায় ইমন (১৭) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই কলেজছাত্র।২৮ জুলাই নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নিখোঁজের দুদিন পর হুমায়ারা (৮) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পিরোজপুর ইউনিয়নের নগেরগাঁও এলাকায় নদীর পাশের ঝোপ থেকে মাটিচাপা অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় হুমায়রার ভাবি বৈশাখী আক্তার নামের এক নারীকে আটক করেছে পুলিশ।২৮ জুলাই রাতে চর আলীরটেকের ধলেশ্বরী নদী থেকে হাত-পা বাঁধা ভাসমান অবস্থায় বশির ব্যাপারী (৩২) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ।মাসের শেষ দিন রাতে জেলা শহরে ঘটে ভয়াবহ ঘটনা। যেখানে আইনের রক্ষকদের আনাগোনা, সেই এলাকাতেই প্রকাশ্যে কিশোরগ্যাং এর হামলায় খুনের ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) কার্যালয়ের সামনে কিশোরগ্যাং এর ছুরিকাঘাতে সজিব (২৫) নামে যুবককে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা কামাল হোসেন ২১ জনকে আসামি করে মামলা করেছেন। মামলায় ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ পুলিশের অপরাধ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমীর খসরু এই বিষয়ে বলেন, জেলা জুড়ে এ মাসে বিভিন্ন কারণে খুনের ঘটনা ঘটেছে। পারিবারিক কলহ এগুলোর মধ্যে প্রধান কারণ। পারিবারিক কলহের পিছনে বেশ কিছু কারণ রয়েছে। দাম্পত্য কলহ, সম্পত্তি নিয়ে বিরোধ, বিবাহ বর্হিভূত সম্পর্ক, যৌতুক, মাদকাসক্ত এসব বিষয় হত্যাকাণ্ড গুলোর প্রধান কারণ হিসেবে রয়েছে। এসকল ঘটনা বন্ধ করার জন্য আমাদের পারিবারিক সম্পর্ক আরো দৃঢ় করতে হবে। সচেতনতা তৈরী করতে হবে। কিশোর গ্যাং এর উৎপাতের বিষয়ে বলেন, কিশোর গ্যাং আরাজকতা আগের তুলনায় কমেছে। আমরা কিশোর গ্যাং এর উৎপাত রোধে আবারো অভিযান শুরু করব।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।