ঢাকা-না’গঞ্জ রুটে রেলের সংখ্যা ও বগি বাড়ানোর দাবিতে সমাবেশ

ঢাকা-নারায়ণগঞ্জ রেল রুটে ট্রেনের সংখ্যা বৃদ্ধি ও বগি বাড়ানোর দাবিতে সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি নারায়ণগঞ্জ শহর কমিটি। রবিবার (১৪ আগষ্ট) সকাল সাড়ে ৭টায় নারায়ণগঞ্জ রেলষ্টেশনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি নারায়ণগঞ্জ শহর কমিটির সভাপতি কমরেড আঃ হাই শরীফের সভাপতিত্বে সমাবশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড শিবনাথ চক্রবর্তী, জেলা কমিটির সদস্য কমরেড দুলাল সাহা, কমরেড বিমল কান্তি দাস, কমরেড শাহানারা বেগম, নারায়ণগঞ্জ শহর কমিটির সাধারণ সম্পাদক কমরেড সুজয় রায় চৌধুরী বিকু, কমরেড শোভা সাহা, কমরেড মৈত্রী ঘোষ প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, অবিলম্বে ঢাকা-নারায়ণগঞ্জ রেল রুটে ট্রেনের সংখ্যা বৃদ্ধি করতে হবে। ডাবল লাইন নির্মাণের কাজ দ্রুত শেষ করতে হবে। নারী যাত্রীদের জন্য দুইটি বগি রাখতে হবে। যাত্রী সেবার মান বৃদ্ধি করতে হবে। ভাড়া বৃদ্ধির পাঁয়তারা বন্ধ করতে হবে। বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা, দুর্নীতি, ভূমি ও সম্পদ নিয়ে লুটপাট বন্ধ করতে হবে।

নেতৃবৃন্দরা আরও বলেন, দেশের মানুষ দ্রব্যমূল্যের কারণে যখন দিশাহারা তার মধ্যে সরকার আবার নতুন করে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করে দেশের মানুষদের মহাবিপদে ফেলেছে। এই সুযোগে বাজার সিন্ডিকেট ও বাস মালিকরা সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অনেক বেশি ভাড়া আদায় করছে।ঢাকা-নারায়ণগঞ্জ ভাড়া ৫০ টাকার (সরকার নির্ধারিত ভাড়া অনুযায়ী) জায়গায় ৬০ টাকা নিচ্ছে। দেশের বিভিন্ন যানবাহনে ভাড়া বৃদ্ধির এই লুটপাটের বিরুদ্ধেও আন্দোলনে এগিয়ে আসতে হবে। আমরা অবিলম্বে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দরা বলেন, করোনা মহামারির আগে নারায়ণগঞ্জ থেকে দিনে ১৬টি ট্রেন ঢাকা যেত এবং ১৬টি ট্রেন আসতো, এখন কেন মাত্র ৬টি যায়, ৬টি আসে? অনতিবিলম্বে আবার আগের মত ১৬টি ট্রেন (আপ-ডাউন) চালু করার দাবি জানাচ্ছি, অন্যথায় আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ