ঢাকামঙ্গলবার , ১৬ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ধর্ষণের পর হত্যার দায়ে ৩ জনকে যাবজ্জীবন দিয়েছে আদালত

আবু বকর সিদ্দিক
আগস্ট ১৬, ২০২২ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জে এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার ৬ বছর পর স্বাক্ষ্য প্রমাণ শেষে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে ওই মামলায় আরও দুইজনকে খালাস দেয় আদালত।

মঙ্গলবার (১৬ আগষ্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক নাজমুল হক শ্যামল মামলার আসামিদের উপস্থিতিতে ওই রায় প্রদান করেন। ওই আদালতের সরকারি কৌঁসুলি রকিবউদ্দিন আহমেদ ঢাকা পোষ্টকে রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।দন্ডপ্রাপ্তরা হলেন- ইব্রাহিম ওরফে মনা, হৃদয় ও জহিরুল ইসলাম ওরফে টিটু। মামলায় খালাস পেয়েছেন হাবিব ও শাওন।

আদালতের কৌঁসুলি (পিপি) রকিবউদ্দিন আহমেদ বলেন, ২০১৫ সালের ১০ অক্টোবর ফতুল্লা থানার এনায়েতনগরের ধর্মগঞ্জ এলাকায় রাজিম উদ্দিনের মাইলকানাধীন বাড়ির ২য় তলায় বাদীর মেয়েকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করে দন্ডপ্রাপ্ত আসামিরা। ঘটনার পরদিন নিহতের মা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পরে এই মামলায় স্বাক্ষ্য প্রমাণ শেষে আদালত তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ড ও দুই আসামিকে খালাস দিয়েছে। মামলায় মোট এগার জন স্বাক্ষ্য প্রদান করেছেন। রায়ে কিছুটা বিলম্ব হলেও রাষ্ট্রপক্ষ ও বাদীপক্ষ এতে সন্তুষ্ট।

এদিকে আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইকবাল পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। মামলায় আদালত ১১ জন সাক্ষ্য গ্রহণ শেষে রায় দিয়েছেন। আসামিদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।