ঢাকামঙ্গলবার , ১৬ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

কমিটির রিপোর্ট জমা তদন্তে ফেঁসে যেতে পারেন রোজেল

আবু বকর সিদ্দিক
আগস্ট ১৬, ২০২২ ৫:১৭ অপরাহ্ণ
Link Copied!

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করতে গিয়ে অবশেষে ফেঁসে যেতে পারেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেল। রোজেলের বিরুদ্ধে গঠন করা তিন সদস্যের তদন্ত কমিটি তাদের রিপোর্টার জমা দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির কাছে। তবে তদন্ত কমিটির রিপোর্টে রোজেলের ভাগ্যে কি ঘটবে তা জানা যাবে কয়েকদিন অপেক্ষা করতে হবে এমনটাই জানাগেছে। মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে তদন্ত কমিটির রিপোর্ট নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের নিকট জমা দিয়েছেন তদন্ত কমিটির সদস্য নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন।

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ বলেন, তদন্ত কমিটির রিপোর্ট আজকে মাত্র হাতে পেয়েছি। তদন্ত রিপোর্ট দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও তদন্ত কমিটির সদস্য মো. নাসির উদ্দিন জানান, আমি এ বিষয়ে কিছুই বলো না। এটি সম্পূর্ণ গোপনীয় বিষয়। আমাদের তদন্ত রিপোর্ট জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের নিকট জমা দিয়েছি।

গোপন একটি সূত্রে জানা যায়, তদন্ত কমিটি যে রিপোর্ট জমা দিয়েছেন তাতে করে ফেঁসে যেতে পারেন জাহিদ হাসান রোদেলা। কারন তদন্ত কমিটি রোজেল যে বঙ্গবন্ধুর মাজারে গিয়ে ছিলো তার সত্যতা পাওয়া গেছে । এমনকি যে দুই জন সাংবাদিক সেখানে রোজেলকে দেখেছে তাদের সাথেও কথা বলেছে তদন্ত কমিটি। এবং রোজেলও তদন্ত কমিটির কাছে সেটা স্বীকারও করেছেন। সবমিলিয়ে তদন্ত কমিটি তাদের তদন্ত রিপোর্ট জেলা বিএনপির কাছে জমা দিয়েছেন। এখন রোজেলের ভাগ্যে নির্ভর করছে জেলা বিএনপি। যদি জেলা বিএনপি মনে করে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে পারে।

জানাগেছে, গত ১২ জুলাই ফতুল্লা থানা আওয়ামী লীগের কয়েকজন নেতার সাথে ঘুরতে গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ফতুল্লা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেল। একটি কালো মাইক্রোবাসে করে টুঙ্গীপাড়ায় যান বিএনপির এ নেতা। বঙ্গবন্ধুর মাজারের গেটে সাংবাদিকদের দেখে তিনি সাথে সাথে গাড়ির ভেতরে প্রবেশ করে নিজেকে লুকিয়ে রাখেন। এ নিয়ে সংবাদ প্রকাশের পর থেকে নারায়ণগঞ্জে আলোচনা-সমালোচনার ঝড় বইতে শুরু করে।

পরে গত ১৮ জুলাই বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আজহারুল ইসলাম মান্নান, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব নাসির উদ্দিন, যুগ্ম আহবায়ক লুৎফর রহমান আব্দুকে নিয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা বিএনপি। তদন্ত কমিটিকে ২৫ জুলাইয়ের মধ্যে জেলা বিএনপির সদস্য সচিব বরাবর রিপোর্ট প্রদান করতে বলা হলেও তদন্ত কমিটি কিছু দিন বেশি সময় নিয়ে ১৬ আগস্ট তদন্ত রিপোর্ট জমা দেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।