ঢাকাশুক্রবার , ২৬ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ক্রেতাকে ‘মানহানী’ অভিযোগ পিজ্জা বার্গের বিরুদ্ধে!

আবু বকর সিদ্দিক
আগস্ট ২৬, ২০২২ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

সোস্যাল মিডিয়ায় খাবারের লোভনীয় বিজ্ঞাপন। উপস্থাপনও করা হচ্ছে জমকালো ভাবে। কিন্তু খেতে গিয়ে দেখলেন বিজ্ঞাপনের সাথে মিল নেই। তারপরেও আপনি সমালোচনা করতে পারেন না! আর যদি করেও থাকেন; তাহলে যে কোন মুহুর্তে বনে যেতে পারেন অন্য রেস্তোরাঁর ভাড়া করা লোক! এমন ঘটনাই ঘটেছে বলে অভিযোগ পিজ্জা বার্গ নারায়ণগঞ্জ নামের রেস্তোরাঁয়। প্রতারণার শিকার সেই ক্রেতা, তাঁর মতামত প্রকাশ করেছে। এ কারণেই ক্রেতাকে সোস্যাল মিডিয়ায় ‘তৃতীয় পক্ষের লোক’ হিসেবে উপস্থাপন করেছে বলে অভিযোগ রেস্তোরা কর্তৃপক্ষের বিরুদ্ধে। এতে বেশ বিভ্রান্তিকর পরিস্থিতিতে পড়ছেন বলে জানান রেস্তোরাঁয় খাবার খেতে যাওয়া সেই ক্রেতা। ভুক্তভোগী ওই ক্রেতারা নাম সোনিয়া আক্তার। সে সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থী।

সোনিয়া আক্তার জানান, পিজ্জা বার্গ নারায়ণগঞ্জ খাবার নিয়ে খুবই সুন্দর উপস্থাপন করেন, বিজ্ঞাপনও উপস্থাপন করে চোখে পড়ার মতো। তাই বান্ধুবীরা মিলে সেখানে খেতে গিয়ে ছিলাম। কিন্তু যে ভাবে উপস্থাপনা ও বিজ্ঞাপন দেখেছি, সে অনুযায়ী অর্ডার করা খাবার ভালো পাওয়া যায়নি। আমি তাই খাবার নিয়ে মতামত প্রকাশ করেছিলাম। কিন্তু ‘পিজ্জা বার্গ নারায়ণগঞ্জ’ তাদের ফেসবুক পেইজে উল্টো আমার বিরুদ্ধে আক্রমন করে উপস্থাপন করেছেন। এতে আমি বিভ্রান্তিকর পরিস্থিতিতে পড়ছি। অনেকে আজে বাজে কমেন্ট করছে।

সোনিয়া প্রশ্ন ছুড়ে বলেন, ‘আমার টাকা দিয়ে আমি খাবার কিনে খাবো। অথচ, আমার মতামত প্রকাশ করার অধিকার থাকবে না? তা কি করে হয়।’অভিযোগ নিয়ে জানতে চাইলে পিজ্জা বার্গ নারায়ণগঞ্জ এর পক্ষ থেকে আসিফ নামের এক ব্যক্তি জানান, আমাদের পিজ্জা খুবই মানসম্মত, সার্ভিসও ভালো। আমরা চেষ্টা করি ক্রেতাকে সন্তুষ্ট করতে। তারপরেও ক্রেতার অভিযোগ থাকলে তাৎক্ষণিক জানালেই সমাধান হয়ে যেতো। কিন্তু সে যে ভাবে মতামত প্রকাশ করেছে, এতে অন্যকিছু বুঝাতে চেয়েছে।’ গত কয়েক দশকে নারায়ণগঞ্জে খাবার হোটেলের চিত্র বদলে গেছে। অল্প পুজিতে অধিক লাভ হওয়ায় অলিগলিতে ছড়িয়ে ছিটিয়ে গড়ে উঠছে রেস্তোরাঁ। এ গুলোর কোনটার মান কেমন, তা না খেয়ে বোঝার উপায় নেই। এতে অনেকেই নিম্নমানের খাবার খেয়ে যেমন প্রতারিত হন, তেমনি অসুস্থ হওয়ার ঘটনারও অভিযোগ পাওয়া যায়।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ নিরাপদ খাদ্য অফিসার ফারজানা ইয়াসমিন সোনিয়া জানান, ‘অনেক রেস্তোরা বা খাবার দোকানী জানেই না। খাবার মান উন্নয়নের পাশাপাশি তাঁদের কি কি করণীয়। তাই অনেক সময় না জেনেই ভুল কেন। আমরা খাবার পাশাপাশি হোটেলের পরিবেশ ও কর্মচারীদের ব্যবহারের উপর একটি মার্ক দিয়ে থাকি। সেই কর্মসূচি নারায়ণগঞ্জেও শুরু হবে। প্রকল্প বাস্তবায়ন হলে এমন অভিযোগ কমে যাবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।