ঢাকাবুধবার , ৩১ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ছেলের খোঁজে ভারত থেকে না’গঞ্জে বাবা

আবু বকর সিদ্দিক
আগস্ট ৩১, ২০২২ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

প্রথমে ফেসবুকে পরিচয়, তারপর সেই পরিচয়ের নাম হয় বন্ধুত্ব। একপর্যায়ে ওই সম্পর্ক ভালোবাসায় রূপান্তর হয়। কিন্তু এই ভালোবাসা মনের দূরত্ব না থাকলেও দৈহিক দূরত্ব ছিলো অনেক। আর ভালোবাসার সম্পর্ককে একত্র করতে সদূর ভারত থেকে বাংলাদেশেল পাড়ি জমান এক যুবক। কিন্তু বাংলাদেশে আসার তিন মাস পর সেই যুবককে খুঁজতে বাংলাদেশে এসেছেন ওই যুবকের বাবা নাসিম। বাংলাদেশে আশার পর বিভিন্ন থানায় থানায় ঘুরছেন তিনি। কিন্তু কোন সহযোগীতাই পাচ্ছে না। নিখোঁজ যুবকের বাবার অভিযোগ, ‘ভারতীয় নাগরিক হওয়ায় সহযোগীতা করা হচ্ছে না’। নিখোঁজ ছেলেটির নাম জোবায়ের। সে ভারতের উত্তর প্রদেশ রাজ্যের কাসগঞ্জ জেলার সাহাওয়ারের সেবানপুর গ্রামের নাসিমের ছেলে।

গত ৬ জুন জুবায়ের নিজের বাসা থেকে নিখোঁজ হয়। কলকাতা থেকে জানতে পারেন, ৬ মাসের ভিসা নিয়ে বাংলাদেশে এসেছে। এরপর ২৭ আগস্ট ছেলের খোঁজে বাংলাদেশে এসেছে বাবা নাসিমও। বাংলাদেশে এসে প্রথমেই দূতাবাসে যান। সেখান থেকে পাঠানো হয় বিমানবন্দর থানায়। সেখান থেকে নেটওয়ার্ক মাধ্যমে শনাক্ত করে নারায়ণগঞ্জে অবস্থান করছে তার ছেলে। তার পরই ছুটে আসে নারায়ণগঞ্জ। কিন্তু এখানকার পুলিশের সহায়তায় সন্তুষ্টি থাকলে তৃপ্তি পাচ্ছেন না ছেলে হারা বাবা।

বুধবার (৩১ আগস্ট) গণমাধ্যম কর্মীদের নিখোঁজ জুবায়েরের বাবা নাসিম হিন্দি ভাষায় জানান, ‘এনজেল কুইন’ নামের বাংলাদেশের এক মেয়ের সাথে ফেসবুকে পরিচয় ছিল জুবায়েরের। ফেসবুকের সেই মেয়ের নম্বর বিমানবন্ধর থানা থেকে ট্রাকিং করে জানতে পেরেছেন, নম্বরটির অবস্থান নারায়ণগঞ্জ সদরে। তাই নারায়ণগঞ্জ সদর মডেল থানায় গিয়েছেন, এরপর গিয়েছেন ফতুল্লা থানাতে। কিন্তু কেউ সহযোগীতা করেনি। এরপর ফিরে যান দূতাবাসে, সেখান থেকে ৩০ আগস্ট আবারও ফতুল্লা থানায় পাঠায়, কিন্তু সহযোগীতা না পেয়ে ফিরে যাই। এখন আবারও এসেছি।সাথে আসা নাসিমের বন্ধু জানান, আমরা চাই আমাদের ছেলে আমাদের সাথে ভারতে যাবে। এ জন্য আপনাদের (সাংবাদিকদের) সহযোগীতা চাইছি।

এ ব্যাপারে ফতুল্ল মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শেখ রিজাউল হক দিপু জানান, ৩মাস আগে সন্তান বাংলাদেশে আসেন। বিমানবন্দরের ট্রাকিং করে জানতে পেরেছে, নারায়ণগঞ্জে আছেন তার ছেলে। কিন্তু এখনে কোন খোজঁ খবর পাইনি নিখোঁজ জুবায়ের। আমরা আমাদের যতটুকু চেষ্টা প্রচেষ্টা আছে করে যাচ্ছি। আমাদের সর্বোচ্চ সহযোগীতা পাবেন তিনি।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।