ঢাকাশুক্রবার , ৯ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

কিশোর গ্যাংয়ের দখলে গোলাকান্দাইল চৌরাস্তা

আবু বকর সিদ্দিক
সেপ্টেম্বর ৯, ২০২২ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

রূপগঞ্জ উপজেলার গোলকান্দাইল চৌরাস্তা এখন কিশোর গ্যাংয়ের দখলে। গোলাকান্দাইল চৌরাস্তায় সুমাইয়ার মা নামে পরিচিত এক মহিলার চায়ের দোকানে দিন-রাত চলে কিশোর গ্যাংয়ের আড্ডা। প্রশাসনের যথাযথ নজরদারির অভাবে অপরাধ জগতের নতুন আতঙ্ক কিশোর গ্যাংয়ের উৎপাত দিনকে দিন বেড়েই চলেছে। কিশোর গ্যাং’ অনেকের কাছে এখন মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। এমন কোন কাজ নেই যা এরা করতে পারে না। বয়স দেখলে বুঝার কোনো উপায় নেই এদের সংঘটিত অপরাধ কী ভয়ঙ্কর। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দা, ছেনদা, রামদা নিয়ে বেড়িয়ে পড়াসহ প্রকাশ্যে খুন, ধর্ষণ, হাঙ্গামা, দোকানে ফাও খাওয়া, মাদক বিক্রি ও সেবনসহ বিভিন্ন অপকর্ম এরা করে যাচ্ছে নির্বিঘ্নে। এরা অনেকটা অপ্রতিরোধ্য। পুলিশের তালিকায় নাম না থাকায় কিংবা বয়সে কম হওয়ায় কিশোর গ্যাং গ্রেপ্তারের বাইরে থেকে যাচ্ছে। এই গ্যাংয়ের মধ্যে কয়েকজন মাঝে মধ্যে গ্রেফতার হওয়ার পর কিশোর সংশোধন কেন্দ্রে থেকে যায় অনেকে। ফিরে এসে আবার আগের মতো দলবল নিয়ে শুরু করে নানা অপরাধ। অনেক সময় পরিবারের লোকজনের আশকারাতে বেপরোয়া হয়ে উঠতে শুরু করে এসব গ্যাং। এছাড়া মিছিল মিটিংয়ে লোক জড়ো করতে পারায় কিশোর গ্যাং পাচ্ছে রাজনৈতিক আশ্রয়। তাই কোনো অবস্থাতেই যেনো এ ভয়াবহতা রোধ করতে পারছে না আইনশৃঙ্খলাবাহিনী।

অনুসন্ধানে জানা গেছে, উপজেলার দুটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের সর্বত্রই বিচরণ এই কিশোর গ্যাং সদস্যদের। এদের বয়স ১৬ থেকে ২৪ এর মধ্যে। তারা বিভিন্ন এলাকায় গড়ে তুলেছে শক্তিশালী চক্র। এই বাহিনীর খপ্পরে পড়ছেন অনেক এলাকার মানুষ। মহাসড়কে ছিনতাই ডাকাতির নেতৃত্বও দিচ্ছে সংঘবদ্ধ এই অপরাধীরা। ফলে ভূলতা গোলাকান্দাইল এলাকায় সন্ধ্যার পর যাত্রীরাও বাস থেকে নামতে ভয় পাচ্ছেন। এছাড়া কোনো ছেলে-মেয়েকে একসাথে দেখলেই শুরু হয়ে যায় তাদের অনৈতিক কর্মকাণ্ড। প্রথমে পথরোধ করে ছেলে-মেয়েকে বাড়ি কোথায় জিজ্ঞেস করে,পরে হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে চড়-থাপ্পড় দিতে শুরু করে, এমনকি ভয়ভীতি দেখিয়ে ও মুক্তিপণ দাবি করে বিকাশের মাধ্যমে বাড়ি থেকে টাকা আনে তারা। তাদের উৎপাতে অতিষ্ঠ সাধারণ মানুষ।

এ বিষয়ে সুমাইয়ার মা বলেন, আমি কি বলব তাদের? আমাকেও তারা হুমকি দেয়? তাই দেখেও না দেখার ভান করে নিরবে দোকানদারী করতে হয় আমাকে। তাদের জন্য আমার কাস্টমার এসে বসতে পারে না। এদিকে দোকান থেকে তাদের তাড়াতেও পারি না। নাম প্রকাশে অনিচ্ছুক এক দোকানী বলেন, তারা সারাদিন এই গোলাকান্দাইল চৌরাস্তায় বসে থাকে। এমনকি রাতেও বসে থাকে। আর সুযোগ বুঝে চুরি, ছিনতাইসহ নানা রকম ঝামেলা করে। কুড়িল থেকে বিআরটিসি বাসযোগে এসে মাধবদী যাওয়ার উদ্দেশ্যে বাসের অপেক্ষায় গোলাকান্দাইল চৌরাস্তায় দাঁড়িয়ে থাকা দুই ভাইবোন কিশোর গ্যাংয়ের খপ্পড়ে পড়ে। এসময় তাদের কাছ থেকে কিশোর গ্যাংয়ের সদস্যরা একটি স্মার্ট মোবাইল ফোন ও সাতশ টাকা ছিনিয়ে নেয়।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।