ঢাকাশনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

জেলা পরিষদে নৌকার মাঝী চন্দন শীল

আবু বকর সিদ্দিক
সেপ্টেম্বর ১০, ২০২২ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন মহানগরের সহ সভাপতি চন্দন শীল। ১০ সেপ্টেম্বর দলের মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সূত্র বলছে, এবারের নির্বাচনে মনোনয়ন দেয়ার পূর্বেই সকল রিপোর্ট দলীয় সভাপতির কাছে পৌঁছে গেছে। ফলে কারা মনোনয়ন পাবেন তা এক প্রকার ঠিক করা ছিল। জেলা পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে ইতিপূর্বে ১০ জন আওয়ামী লীগ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। সকল বিচার বিশ্লেষন শেষে এবার নারায়নগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ত্যাগী আওয়ামী লীগার চন্দন শীলকে নৌকার মাঝী করেছেন দলটির সভাপতি প্রধারমন্ত্রী শেখ হাসিনা। এর আগে মনোনয়নের লড়াইয়ে ১০ জন আওয়ামী লীগ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

মনেনয়ন পত্র সংগ্রহ করেছেন- জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও সাবেক চেয়ারম্যান মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল ওরফে ভিপি বাদল, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ব্যবসায়ী নেতা আরজু রহমান ভূইয়া, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সহ সভাপতি চন্দন শীল, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আবদুল মতিন মাস্টার, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান এবং নারী ও শিশু আদালতের পিপি রকিব উদ্দিন আহমেদ রাকিব। তবে মনোনয়ন সংগ্রহকারীদের মধ্যে চার নেতা ছিলেন আলোচনার কেন্দ্র বিন্দুতে।

তৃণমূলের মাঝে আলোচনায় থাকা চার নেতা হলেন- জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও সাবেক চেয়ারম্যান মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সহ সভাপতি চন্দন শীল। এদের মধ্যে চন্দন শীল ২০০১ সালে জেলা আওয়ামী লীগের অফিসে আরডিএক্স হামলায় দুই পা হারিয়েছিলেন তিনি। এরপরেও দলীয় সভা সমাবেশে তার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। এছাড়াও দলের প্রশ্নে তার আপোষহীন ও ত্যাগী মনোভাব তাকে সবার চেয়ে এগিয়ে রেখেছিলেন বলে মনে করছে তৃণমূল।

এদিকে মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন শীল দলীয় মনোনয়ন পেয়েছেন এমন খবরে বেশ উৎফুল্ল আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা বলছেন, ২০০১ এর ১৬ জুনে বোমা হামলায় দু’পা হারানো চন্দন শীলকে তৎকালীন আওয়ামী লীগ সরকার উন্নত চিকিৎসার জন্য জার্মানে প্রেরণ করেছিল। সেখানে স্বপরিবারে নাগরিকত্ব পাওয়ার পরেও দলকে গোছাতে তিনি নাগরিকত্ব ছেড়ে দিয়ে বিএনপি-জামাত জোট আমলে ২০০৩ সালেই নারায়ণগঞ্জ ফিরে আসেন। সেই থেকে তিনি দলের জন্য কাজ করছেন। তাই কর্মীদের কাছে তিনি ত্যাগী হিসেবে গ্রহনযোগ্য।

প্রসঙ্গত, আগামী ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১৮ সেপ্টেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, উপজেলা, বিভিন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদের ৬১৫ জন জনপ্রতিনিধি ভোট দিবেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।