ঢাকাশনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সিদ্ধিরগঞ্জে অচিরেই সম্মেলন আ.লীগের নেতৃত্বে পরিবর্তন চায় তৃণমূল

আবু বকর সিদ্দিক
সেপ্টেম্বর ১০, ২০২২ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জে প্রতিটি উপজেলা, থানা ও ইউনিয়নে আওয়ামী লীগের কাউন্সিলকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে চলছে নানা হিসেব নিকেশ। অন্যদিকে বিরাজ করছে উৎসব মূখর পরিবেশ। তৃনমূল নেতাকর্মীরা তাদের পছন্দের নেতাকে বেছে নিতে উদগ্রীব হয়ে আছেন। সম্প্রতি সোনারগাঁ থানা আওয়ামীলীগ ও ফতুল্লা থানা আওয়ামী লীগের ও কয়েকটি ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এরই ধারাবাহিকতায় এখন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রহর গুনছেন সম্মেলনের। তবে তৃনমূল নেতাকর্মীদের প্রত্যাশা যেহেতু সিদ্ধিরগঞ্জ এখন মহানগরের আওতাভুক্ত সেহেতু নেতৃত্বে পরিবর্তন আসবে। প্রবীনরা পূর্বের নেৃতত্ব ছেড়ে দিয়ে মহানগর কমিটিতে স্থান নিবেন। এতে করে নতুন নেতা নির্বাচনের মধ্য দিয়ে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগকে সাজানো যেতে পারে।

সম্মেলনের বিষয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ার হোসেন বলেন, সম্প্রতি সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হয়েছে। সিদ্ধিরগঞ্জেও সম্মেলন হবে। অচিরেই আলোচনার মধ্য দিয়ে দিন তারিখ নির্ধারণ করা হবে।

জানাগেছে, ১৯ বছর সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সম্মেলন হয়নি। এদিকে সম্মেলনের তারিখ ঘোষণা না হলেও নেতাকর্মীদের মধ্যে নতুন করে চাঙ্গাভাব বিরাজ করছে। সিদ্ধিরগঞ্জের সর্বত্র এখন একই আলোচনা সম্মেলন ঘিরে।সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মো. মজিবর রহমান ২৯ বছর ধরে একই পদে বহাল রয়েছেন। অন্যদিকে ১৯ বছর পার করছেন সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া। দলটি টানা ১৪ বছর ক্ষমতায় থাকলেও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমে কোনো গতি নেই বলে ক্ষোভ প্রকাশ করেন ত্যাগী নেতাকর্মীরা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা জানান, দলে নেতৃত্ব দিতে পারেন তৃণমূলে এমন যোগ্য নেতা থাকা সত্ত্বেও দলীয় পদ আঁকড়ে ধরে থাকতেই সম্মেলন হউক চাননা অনেক নেতাই। এ নিয়ে দলের মধ্যে চাপা ক্ষোভ চলে আসছে।সাম্প্রতিক সময়ে সম্মেলনকে ঘিরে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন আসতে পারে বলে চলছে নানা আলোচনা সমালোচনা। নতুন নেতেৃত্বের মূল আসনের চালক হতে পারেন যারা তাদের মধ্যে রয়েছেন সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রিয়াজ উদ্দিন রেনু, সাদেকুর রহমান সাদেক, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগ নেতা বিএম আমির হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রমজান আলী, বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেয়া সাবেক পৌর প্রশাসক মতিন প্রধানসহ আরও অনেকে। তবে বর্তমান কমিটির সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান ও সাধারণ সম্পাদক হাজি ইয়াছিন মিয়া আবারও নেতৃত্ব বহাল থাকবেন বলে প্রত্যাশা করছেন।

তবে একটি সূত্র জানিয়েছে, নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও থানা যুবলীগের সভাপতি মতিউর রহমান মতিকে সভাপতি হিসেবে উপস্থাপনের চেষ্টা করা হলেও তিনি সেক্রেটারি পদ পেলেও দ্বিমত নেই তার কর্মীদের। অপরদিকে বর্তমান কমিটির সিনিয়র সহ সভাপতি সাদেকুর রহমান সাদেক ও প্রত্যাশা করেন তিনি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতির আসনটি। এ বিষয়ে সাদেকুর রহমান সাদেক বলেন, দলের সিনিয়র নেতাদের মধ্যে অনেকেই পরপারে চলে গেছেন। আর যারা বেঁচে আছেন তাদের অনেকেই অসুস্থ হয়ে আছেন। আমি দীর্ঘদিন থেকে দলের জন্য কাজ করে আসছি। দলের কাছে আমার কোনো চাওয়া পাওয়া নাই। যেহেতু দু:সময়ে আন্দোলন সংগ্রামে মাঠে ময়দানে ছিলাম, রাজপথে জীবনের ঝুঁকি নিয়ে আন্দোলন করেছি। দলের স্বার্থ পরিপন্থি কোন কর্মকান্ডে জড়িত ছিলাম না সেহেতু আমার বিশ্বাস দল ও শীর্ষ নেতৃবৃন্দ আমাকে যথার্থ সস্মানের স্থানে রাখবেন। নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও থানা যুবলীগের সভাপতি মতিউর রহমান মতি বলেন, আমি আর যুবলীগ করবো না আমি আওয়ামীলীগ করতে চাই আমার কোন ব্যাক্তিগত পদের চাহিদা নেই। দলের সিনিয়র নেতারা যেখানে দিবে আমি সেখানে থাকতে চাই।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক প্রবীন রাজনীতিবিদ বিএম আমির হোসেন বলেন, আমি দীর্ঘদিন যাবৎ আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত দলের দুঃসময়ে আমি দলের পাশে ছিলাম, থানা সম্মেলনে আমি সভাপতি পদে নির্বাচন করবো তবে আমি কোন লবিং করছি না ।এ বিষয়ে সাবেক পৌর প্রশাসক মতিন প্রধান বলেন, আমি একজন ক্লিন ইমেজের রাজনীতিবিদ। এমপি শামীম ওসমানের কথার বাইরে আমি যাবোনা। আওয়ামী লীগ দিয়ে রাজনীতি শুরু করেছি। পরে অভিমান করে চলে গিয়েছিলাম। এখন আবার নিজের ঘরে ফিরে এসেছি। এমপি সাহেব যা ভালো মনে করবেন, তাই মেনে নেবো।সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমান বলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দরা সিদ্ধান্ত নিবেন। তবে সম্মেলন হলে আমি সভাপতির পদেই লড়ব।

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি ইয়াছিন মিয়া বলেন, দীর্ঘদিন থেকে আমি দলের জন্য নিবেদিত কর্মী হিসেবে কাজ করে আসছি। দু:সময়ে আন্দোলন সংগ্রামে মাঠে ময়দানে রাজপথে আন্দোলন করেছি। অতীতেও দলের শীর্ষ নেতৃবৃন্দ আমাকে মূল্যায়ন করেছেন। আশা করি আগামিতেও আমাকে মূল্যায়ন করা হবে। তবে দলের বৃহত্তর স্বার্থে আমি শীর্ষ নেতৃবৃন্দের যে কোন সিদ্ধান্ত মেনে নেব। তাছাড়া সম্মেলন হলেও ভোটারদের সিদ্ধান্তকে আমি স্বাগত জানাবো।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।