ঢাকামঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন

বন্দরে চাঁদাবাজ রাজু গ্রেপ্তার

আবু বকর
সেপ্টেম্বর ১৩, ২০২২ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

সন্ত্রাসীদের কাছ থেকে বাড়ি নির্মানের মালামাল ক্রয় না কারার অপরাধে কন্সেটেকশনের মালামালের গাড়ী আটক করে শ্রমিকদের মারধরসহ ৫ লাখ টাকা চাঁদা দাবির ঘটনায় স্থানীয় চাঁদাবাজ আকিব হোসেন রাজু (৩৩)কে গ্রেপ্তার করেছে বন্দর থানা পুলিশ। ওই সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে গেছে অপর চাঁদাবাজ শাওন, লিটন ও হিরাসহ অজ্ঞাত নামা ৫/৬ জন চাঁদাবাজ।

সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে বন্দর ১নং খেয়াঘাট এলাকা থেকে ওই চাঁদাবাজ গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত সন্ত্রাসী আকিব হোসেন রাজু বন্দর উপজেলার চিনারদী এলাকার শাহ আলম মিয়ার ছেলে। এ ব্যাপারে সদ্য স্পেন প্রবাস ফেরৎ রাকিবুল ইসলাম রাজিব বাদী হয়ে গ্রেপ্তারকৃত চাঁদাবাজ আকিব হোসেন রাজুসহ ৪ চাঁদাবাজরে নাম উল্লেখ্য করে বন্দর থানায় এ চাঁদাবাজী মামলা দায়ের করে। যার মামলা নং- ২৩(৯)২২ ধারা- ৩৪২/৩৮৫/৫০৬/১৪৩/ পেনাল কোড-১৮৬০।

মামলার তথ্য সূত্রে জানা গেছে, বন্দর থানার ২৩৫ নং উইলসন রোড মুক্তিযোদ্ধা সড়ক এলাকার বীরমুক্তিযোদ্ধা মোঃ সেলিম তালুকদার মিয়ার ছেলে রাকিবুল ইসলাম রাজিব র্দীঘ দিন ধরে স্বপরিবার নিয়ে স্পেনে বসবাস করে আসছে। গত ৩ মাস পূর্বে স্পেন প্রবাসী রাকিবুল ইসলাম রাজিব ছুটিতে দেশে আসে। দেশে ফিরে তার তার বসত বাড়ী নির্মান কাজ শুরু করলে বন্দর উপজেলার চিনারদী এলাকার শাহ আলম মিয়ার ছেলে স্থানীয় সন্ত্রাসী আকিব হোসেন রাজু বন্দর র‌্যালী আবাসিক এলাকার চাঁদাবাজ শাওন, বন্দর রাজবাড়ি এলাকার চাঁদাবাজ হিরা, লিটনসহ অজ্ঞাত নামা ৫/৬ জন সন্ত্রাসী বাড়ী নির্মান কাজে বাধা প্রদান করে। এবং বাড়ি নির্মানের জন্য ইট, বালু, সিমেন্ট, রড ক্রয় করার জন্য প্রচন্ড ভাবে চাপ সৃষ্টি করে আসচ্ছে।

এর ধারাবাহিকতায় গত সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২টায় স্পেন প্রবাসী রাকিবুল হাসান রাজিব অন্যত্র স্থান থেকে বাড়ি নির্মানের মালামাল ক্রয় করে গাড়ী যোগে তার বাড়ী সামনে আসলে ওই সময় উল্লেখিত চাঁদাবাজরা গাড়ীসহ তার শ্রমিকদের ধরে নিয়ে বেদম ভাবে মারধর করে আটক রাখে। লোক মারফতে সংবাদ পেয়ে সদ্য প্রবাস ফেরৎ রাজিব তার গাড়ী ছাড়িয়ে আনতে গেলে ওই সময় উল্লেখিত চাঁদাবাজরা ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। পরে প্রবাস ফেরৎ রাজিব বিষয়টি বন্দর থানা পুলিশকে অবগত করলে সংবাদ পেয়ে বন্দর থানার উপ-পরিদর্শক মেরাজুলসহ সঙ্গীয় র্ফোস দ্রুত ঘটনাস্থলে এসে চাঁদাবাজ আকিব হোসেন রাজুকে গ্রেপ্তার করে মঙ্গলবার দুপুরে ওই মামলায় আদালতে প্রেরণ করে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।