নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা গুরুদায়িত্ব: এড. সাখাওয়াত

- Advertisement -

‘বিএনপির সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করাই এখন গুরুদায়িত্ব বলে’ মন্তব্য করেছেন সদ্য ঘোষিত নারায়ণগঞ্জ মহাগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান। তিনি বলেছেন, কেন্দ্র যে কমিটি আমাদের দিয়েছে এখন আমাদের গুরু দায়িত্বই হলো বিএনপির সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা। এই অবৈধ সরকারের বিরুদ্ধে দলকে সুসংগঠিতভাবে গড়ে তোলা। এই নারায়ণগঞ্জ থেকেই বিএনপির যে একদফা আন্দোলন, সেই আন্দোলনকে আরও বেগবান করে তোলা। এটাই আমরা আমাদের প্রথম চেলেঞ্জ হিসেবে দেখছি। ইনশাআল্লাহ্ আমরা এ চেলেঞ্জে জয়ী হবো।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়ায় সাংবাদিকদের দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, নারায়ণগঞ্জে বেশিরভাগ মানুষই বিএনপির সমর্থক। এখানে বিএনপির হাজার হাজার নেতাকর্মী করেছে। এমন অনেক নেতাকর্মী রয়েছে যারা বিভিন্ন মান-অভিমানে নিস্ক্রিয় রয়েছে। আমাদের প্রথম কাজই হবে তাদের মান-অভিমান ভাঙ্গিয়ে দলের ফিরিয়ে আনা এবং সক্রিয় করা। দলে যেসব গ্রুপিং আছে, সেসব গ্রুপিং ভেঙ্গে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে যে বিএনপি সেই বিএনপি করার জন্য আমি আহ্বান জানাবো। দলে যারা ত্যাগী নেতাকর্মী আছে, রাজপথের নেতাকর্মী আছে আমরা তাদেরকে মূল্যায়ন করবো। নারায়ণগঞ্জ বিএনপির যে ঐতিহ্য, সেই ঐতিহ্য ফিরিয়ে আনবো।

সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এড. সাখাওয়াত আরও বলেন, আগামীতে যে জাতীয় সংসদ নির্বাচন সেই নির্বাচনের জন্য এ কমিটি ঘোষণা করা হয়নি। এ কমিটি ঘোষণা করা হয়েছে আজকে যে মানুষের ভোটের অধিকার নাই, দেশে যে দূর্ভিক্ষ অবস্থায় যাচ্ছে। সেই সব বিষয় নিয়ে আগামী দিনের যে আন্দোলন সংগ্রাম হবে, সেই আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জ থেকে নেতৃত্বে দেয়ার জন্য আমাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিতে কারো কোন অনুসারী নাই। আমরা সবাই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের সৈনিক। আমরা শুধুমাত্র দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের অনুসারী। এখানে সাখাওয়াতের কোন অনুসারী থাকবেনা, টিপুর কোন অনুসারী থাকবেনা। এখানে আমাদের যারা অগ্রজ আছে আমাদের শ্রদ্ধেয় এড. আবুল কালাম, আব্দুল মজিদ সাহেব, আমাদরে তৈমূর আলম খন্দকার থেকে শুরু করে যারাই আছে তাদের যে প্রাপ্য অধিকার, প্রাপ্য সম্মান তাদেরকে দেয়া হবে। কেননা, তারাও এ দলের জন্য অনেক ত্যাগ শিকার করেছে, সেই ত্যাগ অস্বীকার করার মতো না। আমরা তাদের সবাইকে মূল্যায়ন করবো। এখন ছোট কমিটি হয়েছে, সামনে বড় কমিটি হবে সেখানে কোন ত্যাগী নেতা বাদ যাবেনা।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ