ঢাকাশনিবার , ১৫ অক্টোবর ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ফতুল্লায় ৫ হাজার টাকা দিয়েও মিলেনি জন্মসনদ

আবু বকর সিদ্দিক
অক্টোবর ১৫, ২০২২ ৭:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সদর উপজেলার এনায়েতনগরের উত্তর মাসদাইর গাবতলীর একটি ওয়ার্কশপের কর্মচারী ইয়াসিন আরাফাত। তিনি তার এবং পরিবারের ৫ জন সদস্যের জন্মসনদ অনলাইন করতে ৫ হাজার টাকা দিয়েছেন এলাকার মনিরুল আলম মনিরের কাছে। প্রায় ৭ মাস চলে গেলেও জন্মসনদ হাতে পাননি  তিনি। তবে মনির জানান, জন্মসনদের টাকা নিয়ে তিনি মোস্তফা কামালের কাছে দিয়েছেন। আর কামালের দাবি, এনালগ ভূয়া ছিলো তাই জন্মসনদ অনলাইন হয়নি।
ইয়াসিন আরাফাত জানান, তিনি ফতুল্লা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তবে কাজ করেন এনায়েতনগর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উত্তর মাসদাইর গাবতলী মাজারের সামনে।
সে জানায়, গত রোজার আগে বাবা-মা, দুই ভাই-বোন ও তার নিজের জন্মসনদ অনলাইন করার উদ্যোগ নেন তিনি। গাবতলীতে বাস করায় মনিরুল আলম মনিরের সাথে পরিচয় ছিলো। মনির তাদের জন্মসনদ অনলাইন করার কথা বলে সাড়ে ৭ হাজার টাকা কন্ট্রাক্ট করে। এরপর ৫ হাজার টাকা নগদ নেয়। এরপর থেকে জন্মসনদ চাইলেই নানা তালবাহানা করে। মনিরের মোবাইলে কল দিলে সকালে বলে বিকেলে আবার বিকেলে বলে সকালে। গত সপ্তাহে ব্যাংক কলোনীর আশা স্টুডিওতে মোস্তফা কামালের কাছে নিয়ে যায় মনির। সেখানে মনির ও কামাল তাকে কথা দেয় তাড়াতাড়ি জন্মসনদ করে দেয়ার।
এ নিয়ে কথা হয় গাবতলীর মনিরুল আলম মনিরের সাথে। তিনি জানান, মোস্তফা কামাল আমার ভাই আর সে ফতুল্লা ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপনের বন্ধু। আমি টাকা নিয়ে কামালের কাছে দিয়েছি তবে নানা ঝামেলায় কাজটা হয়নি।
তিনি আরও বলেন, আগে যে এনালগ জন্ম সনদ ইয়াসিন আরাফাত দিয়েছে সেগুলো ভূয়া ছিলো। তিনি দাবি করেন, ৫ হাজার টাকা তিনি নেননি তবে কত নিয়েছেন এমন প্রশ্নের জবাব তিনি এড়িয়ে যান। সেই সাথে রোববার জন্ম সনদ দিয়ে দিবেন বলে জানান তিনি।
প্রসঙ্গত, মনির এনায়েতনগর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার পদে নির্বাচন করেছিলেন।
এদিকে মোস্তফা কামাল জানান, মনিরকে নিয়ে আসতে বলেন আমি কালকে টাকা দিয়ে দিবো। নিজেকে একটি পত্রিকার সাংবাদিক পরিচয় দেন ও একটি সংগঠনের নেতা জানিয়ে আশা স্টুডিওর মালিক কামাল আরও বলেন, ওরা যে জন্মসনদ দিয়েছে সেগুলো নকল।
নিয়ম অনুযায়ী ওদের বিরুদ্ধে মামলা হওয়া উচিত। নকল হলে টাকা কেন নিলেন ও কত টাকা নিয়েছেন সেই প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা অবান্তর প্রশ্ন। মোস্তফা কামালও ফতুল্লার স্বপন চেয়ারম্যানকে নিজের বন্ধু বলে দাবি করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।