আন্তর্জাতিক বাঙালী সম্মেলনে কোলকাতায় যাচ্ছেন শামীম ওসমান

বাঙালীদের নিয়ে বিশে^র অন্যতম অনলাইন/অফ লাইন প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত ‘বাংলা ওয়ার্ল্ড ওয়াউড’ এর আমন্ত্রনে আন্তর্জাতিক বাঙালী সম্মেলনে যোগ দিতে কোলকাতায় যাচ্ছেন দেশের আলোচিত রাজনীতিক শামীম ওসমান এমপি।

বিশ্বের ১১০টি দেশের ১৮১২টি শহরের সাথে সংযুক্ত ‘বাংলা ওয়ার্ল্ড ওয়াউড’ নামের ভারতের এই সংগঠনটি নানা শেন্রী পেশায় বিশেষ অবদানরাখা বাঙালীদের নিয়ে এই সম্মেলনের আয়োজন করে থাকে। সম্মেলনে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করে শামীম ওসমান জানিয়েছেন, এই সংগঠনের কোর কমিটির চেয়ারম্যান এবং ভারতের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জী স্বাক্ষরিত একটি দাওয়াত পত্রে আমাকে আমন্ত্রন জানানো হয়েছে। ভারতের কোলকাতা শহরে ৬জানুয়ারী থেকে এই সম্মেলন শুরু হবে এবং ৩২দিন ব্যাপী অনুষ্ঠিত হবে। শামীম ওসমান জানান, এই সম্মেলনে বিশে^র বিভিন্ন দেশে বসবাসকারী নানা সেক্টরে অবদান রাখা বাঙালীরা অংশ গ্রহন করবে।


এদিকে ঐ দাওয়াত পত্রে সংগঠনের কোর কমিটির চেয়ারম্যান এবং ভারতের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে বলেছেন, “ বাংলাদেশের প্রধানমন্ত্রী ২০২২এর ৭ সেপ্টেম্বর বলেছেন, উভয় দেশের যুবকদের আরও ঘনিষ্ঠভাবে যোগাযোগ করতে হবে এবং ভাগ করা ইতিহাসের সাথে সংযোগ স্থাপন করতে হবে কারণ তারাই ভবিষ্যতের নেতা এবং সীমান্তের ওপারের নেতাদের অবশ্যই সহযোগিতায় কাজ করুন, যেমনটি অতীতে আমাদের নেতারা করেছেন’। তাই এই দুই প্রতিবেশী দেশের মধ্যে সহযোগিতার মেল বন্ধনে অনেক কিছুই করার আছে বলে আমি মনে করি। তিনি দাওয়াতপত্রে আরো লিখেছেন, বাংলা ওয়ার্ল্ড ওয়াইড একটি গতিশীল এবং ইন্টারেক্টিভ অনলাইন/অফলাইন প্ল্যাটফর্ম যা সারা বিশ্ব জুড়ে মূলত কোন নির্দিষ্ট চেতনার রাজনীতি এবং ধর্মের বাইরে। ২০২০সালে অনুষ্ঠিত সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, বাংলাদেশসহ বহু দেশের বাঙালিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল।


তিনি শামীম ওসমানকে সম্মেলনে অংশগ্রহনের অনুরোধ জানিয়ে লিখেন, আমরা আন্তরিকভাবে আশা করি আপনি আমাদের প্রচেষ্টাকে সমর্থন করবেন এবং আমাদের পূর্ণাঙ্গ অধিবেশনে একজন উল্লেখ যোগ্য বক্তা হবেন।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ