ঢাকাবুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আইভীর টার্গেট সেলিম ওসমান!

নগর প্রতিবেদক
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ১১:৪০ অপরাহ্ণ
Link Copied!

আর মাত্র ৩ মাস পরেই দ্বাদশ জাতীয় সাংসদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীনদলের নেতৃবৃন্দরা নেতা কর্মীদের সাথে যোগাযোগসহ বিরোধীদলের আন্দোলন মোকাবেলায় রাজপথে অবস্থানের মাধ্যমে একের এর এক আন্দোলন কর্মসূচী এবং সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন। এদিকে, নির্বাচন যতই ঘনিয়ে আসছে সদর-বন্দর আসন নিয়ে আলোচনা ততই বৃদ্ধি পাচ্ছে।

অপরদিকে, ক্ষতাসীন আওয়ামীলীগ বরাবরের মতই সদর-বন্দর আসনে নৌকার প্রার্থী দেওয়ার ব্যাপারে বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য দিয়ে আসছেন। এমনকি জাতীয় পার্টির এমপি সেলিম ওসমান ইতিমধ্যেই সদর-বন্দর আসনে আবারো প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে সভা সমাবেশ করে চলেছেন। এরই মধ্যে গতকাল সোমবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাজেট অনুষ্ঠানে মেয়র আইভী বলেছেন, সদর-বন্দর আসনে প্রয়োজনে তিনি এমপি প্রার্থী হবেন।

এনিয়ে নারায়ণগঞ্জবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অপরদিকে, মেয়র আইভীর এমন ঘোষনার পর নারায়ণগঞ্জের রাজনীতিতে ক্ষমতাসীনদের মধ্যে কোন্দলের বিষয়টি আবারো প্রকাশ্যে চলে আসছে বলে এই আসনের ভোটাররা মনে করছেন। আবার দলের অনেক সিনিয়র নেতৃবৃন্দ মনে করেন, মেয়র আইভীর এমন ঘোষনা রাজনৈতিক স্ট্যান্ডবাজি ছাড়া আর কিছুই না।

কারন হিসেবে মনে করা হচ্ছে, বর্তমান সাংসদ সেলিম ওসমান বিভিন্ন উন্নয়ণমূলক এবং সাধারন মানুষের পাশে দাঁড়িয়ে ইতিমধ্যে সদর-বন্দর আসনের মানুষের মনে জায়গা করে নিয়েছেন। তাছাড়া, মেয়র পদ ছেড়ে সে কখনো এমপি নির্বাচন করতে আসবে না। বরং দল যদি মেয়র আইভীকে মনোনয়নও দেয় তবু বর্তমান সাংসদ সেলিম ওসমানের সাথে প্রতিদ্ধন্ধীতা হবে। তবে মেয়র আইভীর প্রার্থী হওয়ার ঘোসণার পরপরই শহরে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। দক্ষিণ মেরুর নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উল্লাস।

তারা বলছেন, ২০১১ সালে নাসিক নির্বাচনে শামীম ওসমান আওয়ামীলীগের মনোনতি প্রার্থী হলেও মেয়র আইভী স্বতন্ত্র প্রাথীর্ হিসাবে তাকে পরাজিত করে দেশের প্রথম নারী মেয়র নির্বাচিত হন। রাজনৈতিক ভাবে শামীম ওসমানের ব্যাপক জনপ্রিয়তা ও কর্মী বাহিনী থাকার পরও নাসিকের প্রথম নির্বাচনে আইভীর সাথে ভোট যুদ্ধে পেরে না উঠায় এবার বর্তমান সাংসদ সেলিম ওসমান কতটুকু সুবিধা করতে পারবেন এনিয়ে চলছে আলোচনা সমালোচনা।

অনেকে মনে করছে, এগার সালের মত এবার মেয়র সেলিনা হায়াৎ আইভীর টার্গেট বর্তমান সাংসদ সেলিম ওসমান। ইতিমধ্যেই অনেকেই মনে করছেন, মেয়র আইভী আওয়ামীলীগ থেকে সদর-বন্দর আসনে মনোনয়ন চাইলে দলের পক্ষ থেকে তার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে জাতীয়পার্টির প্রার্থী হিসাবে বর্তমান সাংসদ সেলিম ওসমান আগামী সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলে কতটুকু সুবিধা করতে পারবেন এটাই এখন প্রশ্ন আকারে দেখা দিয়েছে। আইভীর এবারের টার্গেট কতটুকু সফল হবে তা আগামী দিনেই বলে দিবে। তবে মেয়র আইভীর এ বক্তব্য কতটুকু বাস্তব হবে সেদিকে তাকিয়ে আছে নগরবাসী।

নাসিকের বাজেট অনুষ্ঠানে মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জের ডিসি ও এসপি দুই এমপির কথায় চলে। আমাদের কথা নগরবাসীর কথা চিন্তা করে কম। যদি সব সময়ে এমনই হতে থাকে তাহলে তো আমার এমপিগিরি করতে হবে। প্রয়োজনে সদর-বন্দর আসনে মনোনয়ন চাইবো। তিনি বলেন, ফুটপাত তো আমরা বানিয়েছি মানুষজন চলাচল করার জন্য। কিন্তু এ ফুটপাত হকারমুক্ত করতে গিয়ে আমাদের উপর হামলা হয়েছে।

আমাদের ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসনের সংসদ সদস্য উনি প্রকাশ্যে যেভাবে হকারদের অর্ডার দেন ফুটপাতে হকাররা বসবেই। প্রেস ক্লাব অসহায় কিনা আমি তা জানি না। কিন্তু আমি অসহায়। ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসনের এমপি আমাকে পিটিয়েছিল, রাস্তায় ফেলে পিটিয়েছিল। এদিন অল্পের জন্য আমি বেঁচে গিয়েছিলাম। সাংবাদিকরা আহত হলেন। এরপরও কি আপনারা বলবেন হকার উচ্ছেদ করতে আমি সিটি করপোরেশনের লোকজন পাঠাবো।

আমার পাশে তো তখন কেউ দাঁড়ায়নি। আমার তো পিস্তল নাই, কোন বাহিনী নাই। তাদের তো সব আছে। আইভী বলেন, নারায়ণগঞ্জ শহরে কে চাঁদাবাজি করে এটা সবাই জানে। এমপির লোকজন শহরে অটো রিকশা ঢুকায়। অটো রিকশায় এমপি মহোদয়ের স্টিকার লাগানো। শহরকে যানজট করে তুলেছে। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ সদর-বন্দর আসনে সেলিম ওসমান এমপি নির্বাচন করবেন এটা অনেকটাই নিশ্চিত।

কিন্তু মেয়র আইভী নির্বাচন করবেন কি না এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে সংশয় রয়েছে। যদিও তার অনুগত একাধিক নেতাকর্মী দাবি করেছেন, আগামী নির্বাচনে সেলিনা হায়ত আইভী আওয়ামীলীগের মনোনয়নে নৌকার মাঝি হবেন। দীর্ঘ দিনের দুই মেরুর দ্বন্দ্ব এর ফলে আবারো মাথাচাড়া দিয়ে উঠবে এটা দিবালোকের মতো সত্য। তবে আইভীর অনুসারিদের এক কথা আগামী নির্বাচনে আওয়ামীলীগের টার্গেট বতর্মান সাংসদ সেলিম ওসমান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।