ঢাকাশুক্রবার , ২৯ সেপ্টেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

‘তফসিল ঘোষণার পূর্বেই জাতীয় সংসদ ভেঙ্গে দিতে হব‘

নগর প্রতিবেদক
সেপ্টেম্বর ২৯, ২০২৩ ১১:০১ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য, সৈয়দ মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেছেন, দেশ ভয়াবহ সংঘাতের মুখে নিপতিত। সরকারকে দেশ ও দেশের জনগণকে রক্ষায় সংঘাত থেকে বাঁচাতে ক্ষমতা থেকে সরে দাড়াতে হবে। তফসিল ঘোষণার পূর্বেই জাতীয় সংসদ ভেঙ্গে দিতে হবে। একতরফা নির্বাচনের পথ থেকে সরকারকে ফিরে আসতে হবে। আর একতরফা নির্বাচনের আয়োজন করা থেকে নির্বাচন কমিশনকে বিরত থাকতে হবে। একতরফা নির্বাচনের ব্যবস্থা করলে নির্বাচন কমিশন গণধিকৃত হবেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর এর যৌথ উদ্যোগে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকালে চাষাড়া শহীদ মিনারে ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (PR) পদ্ধতির প্রবর্তন, সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবীতে বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, সরকার উন্নয়নের কথা বলে জনগণের নাগরিক অধিকার কেড়ে নিয়েছে। দেশে এখন জনগণ নিজের ভোট নিজে দিতে পারে না। জনগণ আজ তাদের ভোটের অধিকার, ভাতের অধিকার থেকে বঞ্চিত। আমরা বিরোধী দলকে শত্রু মনে করি না। তবে যারা অপরাধীদের শাস্তি দাবি করছি। লাগামহীনভাবে দ্রব্যমূল্যের ঊর্ধগতি রোধ করতে সরকার বার বার ব্যর্থ হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্য-দ্রব্য সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গিয়েছে। মানবেতর জীবনযাপন করছে নিম্ন ও মধ্য আয়ের মানুষগুলো।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ, কেন্দ্রীয় সভাপতি, মাওলানা নেছর উদ্দিন বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে শেখ হাসিনা ওয়াদা দিয়েছিলেন যে তিনি বঙ্গবন্ধু কন্যা, তিনি জাতিকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেবেন। কিন্তু আমরা দেখেছি তারা দিনের ভোট রাতে বাক্সে ভরে নিজেদের ক্ষমকার চেয়ার পাকাপোক্ত করেছে।

জেলা সভাপতি মাওলানা দ্বীন ইসলাম বলেন, আজকে জনগণ তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত। দুর্নীতিবাজ, লুটেরা এবং বিদেশী তাবেদার শক্তি দেশের মানুষকে জিম্মি করে রেখেছে। উন্নয়নের নামে দেশে দুর্নীতির মহোৎসব চলছে।

মুফতি মাসুম বিল্লাহ ভিসা নীতি প্রসঙ্গে বলেন, পরিষ্কারভাবে বলা হয়েছে, জনগণের ভোট ও বাক-স্বাধীনতা কেড়ে নিয়েছে যারা, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে যুক্তরাষ্ট্র। ভিসা নীতি স্বাধীন সার্বভৌম জাতির জন্য সম্মানজনক নয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর সেক্রেটারি যথাক্রমে মুহা. জাহাঙ্গীর কবির ও মুহা. সুলতান মাহমুদ-এর যৌথ সঞ্চালনায় মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ), ইসলামী আন্দোলন বাংলাদেশ, মুহাম্মাদ ওমর ফারুক সেক্রেটারি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ), ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ, নূরুল বশর আজিজী কেন্দ্রীয় সহ-সভাপতি, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, হযরত মাওলানা দ্বীন ইসলাম, সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা।

আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলার সহ-সভাপতি হাফেজ আমিন উদ্দিন, মাও. শফিকুল ইসলাম, নগর সহ-সভাপতি ‍মুহা. নুর হোসেন, গিয়াসুদ্দিন মুহা. খালিদ, জেলা ও নগর জেয়েন্ট সেক্রেটারি যথাক্রমে হাজী আমান উল্লাহ ও ডা. মুহা. সাইফুল ইসলাম, জেলা ও নগর সাংগঠনিক সম্পাদক যথাক্রমে মুহা. ফারুক আহমেদ মুন্সী ও মাও. শামসুল আলম, জেলা ও নগর প্রচার ও দাওয়াহ সম্পাদক যথাক্রমে আ. হান্নান ও বিলাল খান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ জেলা ও নগর সভাপতি মুহা. যোবায়ের হোসেন ও এইচ এম রবিউল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ জেলা ও নগর সভাপতি ওমর ফারুক ও মাও. হাবীবুল্লাহ হাবিব, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ জেলা ও নগর সভাপতি যথাক্রমে আ. হান্নান ও মেহেদী হাসান, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ জেলা ও নগর সভাপতি যথাক্রমে মাও. আ. হাকিম আদ দিফায়ী ও মাও. শাহজালাল, শিক্ষক ফোরাম জেলা ও নগর সভাপতি যথাক্রমে ক্বারী রেজাউল করীম ও মাও. আ. হান্নানসহ ইসলামী আন্দোলন বাংলাদেশ, সহযোগী সংগঠন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ও থানা শাখার নেতৃবৃন্দ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।