ঢাকাবৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

তবে বিএনপি-জামাত নিয়ে চুপ, অবশেষে নৌকার ভোট চাইলেন আইভী

নগর প্রতিবেদক
অক্টোবর ১৯, ২০২৩ ১২:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের রাজনীতি যতই উত্তাল হোক না কেন, বিরোধীদল প্রধানমন্ত্রীকে নিয়ে যতই কটুক্তি কিংবা মন্দ কথা বলুক না কেন, বরাবরই মুখ থেকে কোন শব্দ বের না করার জন্য বেশ সুপরিচিত মেয়র আইভী। জাতীয় নির্বাচন নিয়ে এতশত কথা চলছে, জেলায় বিএনপি ও সমমনা দলগুলো প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সরকারকে তুলোধুনা করলেও মেয়র আইভীর নীরবতা মেনে নিয়েছে নারায়ণগঞ্জবাসী।

কারণ একমাত্র সিটি কর্পোরেশন নির্বাচন ছাড়া মেয়র আইভী আওয়ামীলীগ, শেখ হাসিনা আর নৌকা বলবেন না এটাই হলো স্বাভাবিক। তাও তিনি সেখানে আওয়ামীলীগের নৌকাকে মাওলা আলীর নৌকা বলে ধর্মীয় অনুভুতিকেও কাজে লাগান। জেলা আওয়ামীলীগের শীর্ষ নেত্রী, আওয়ামীলীগের মেয়র হলেও আজ অবধি তিনি নিজ থেকে দলীয় বা নৌকার জন্য কোন জনসভা করেননি, তেমনি বিএনপি জামাত বিরোধী কোন জনসভায় তিনি অংশও নেননি। উল্টো জয়ের পর তিনি শপথের আগেই বলে ফেলেন আমি সবার সব দলের মেয়র, জনতার মেয়র। নৌকা বা আওয়ামীলীগের মেয়র বলতে তিনি লজ্জা বা কুন্ঠা বোধ করেন।

কিন্তু বিস্ময়কর হলেও সত্য এবার নৌকায় ভোট চাইলেন মেয়র আইভী। তবে কোন জনসভায় নয়, দলীয় ফোরামে বা মিটিয়ে নয়। জনাকীর্ণ এক অনুষ্ঠানে তিনি নৌকায় ভোট চেয়েছেন। অনেকেই বিষয়টিকে ভালো ভাবেই নিয়েছেন, খুশি হয়েছেন। তারা বলছেন, যাক এতদিনে শরম ভেঙেছে। যদিও ঐ অনুষ্ঠানে তিনি বিএনপি-জামাত নিয়ে বরাবরের মতই কোন কথাই বলেননি।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০ তম জন্মদিন ও শেখ রাসেল দিবসে নগরীর শেখ রাসেল পার্কে এক চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে তিনি নৌকায় ভোট চেয়েছেন। এর আগে শেখ রাসেল পার্কে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশকে মায়ের মত করে ভালবাসতে হবে। সকল ধর্মে দেশপ্রেমের কথা বলা হয়েছে। দেশের সঠিক ইতিহাস সন্তানদের কাছে তুলে ধরতে হবে। ইতিহাসের নির্মম হত্যাযজ্ঞ ৭৫ এর ১৫ আগস্ট সম্পর্কে সন্তানদের জানাতে হবে। যাতে করে তাদের মধ্যে মমত্ববোধ, দেশপ্রেম, আত্মত্যাগ জন্মায়। শেখ রাসেলকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। রাসেল বার বার বাঁচার আকুতি জানিয়েছে কিন্তু ঘাতকরা তাকে বাঁচতে দেয়নি। একটি ছোট ফুল বিকশিত হওয়ার আগে তাকে হত্যা করা হয়েছে। দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ১৫ বছরে দেশের কি উন্নয়ন হয়েছে তা একবার চোখ বন্ধ করে ভাবুন। দেশ কোথায় থেকে কোথায় এগিয়েছে তা ভেবে দেখতে হবে।

পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল আজিজ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর মনিরুজ্জামান মনির, শাহিন মিয়া, মো. নুর উদ্দিন মিয়া, মোহাম্মদ মিজানুর রহমান খান, শাওন অংকন প্রমুখ। অনুষ্ঠানে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে গাছের চারা ও শেখ রাসেলের উপর প্রকাশিত বই তুলে দেন মেয়র আইভী। পরে সকল শিশুদের নিয়ে শেখ রাসেলের ৬০ তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন তিনি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।