আফগানিস্তান ছাড়ল মার্কিন সেনা : শূন্যে গুলি ছুড়ে উচ্ছ্বাস প্রকাশ তলিবানদের

ডেইলি নারায়ণগঞ্জ রিপোর্ট:

আফগানিস্তানের ২০ বছরের যুদ্ধ ইতিহাসের সমাপ্তি।এরই মাঝে আফগানিস্তান থেকে উড়ে গেল শেষ মার্কিন সামরিক বিমান। প্রতিশ্রুতি মতো ৩১ অগাস্টের সময়সীমা শেষ হওয়ার আগেই সেনা প্রত্যাহার করে নিল আমেরিকা। আর তারপরই আতসবাজি, রকেট ও গোলাবর্ষণে ‘পূর্ণ স্বাধীনতা’ উদযাপনে মেতে উঠেছে তালিবান।


শ’য়ে শ’য়ে আফগানকে তালিবানি ঘেরাটোপের মধ্যেই রেখেই দেশে ফিরে গেল মার্কিন সেনা। এদিকে  পূর্ণ উৎসবের মেজাজে মেতেছে তালিবান। কাবুল বিমানবন্দরের পূর্ণ দখল পেতেই রকেট-গোলাবর্ষণ করে নিজেদের কতৃত্বের জানান দিল তালিবান বাহিনী।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, তালিবান মুখপাত্র ক্যারি ইউসুফ বলেছেন, ‘শেষ মার্কিন সেনা কাবুল বিমানবন্দর ত্যাগ করা মাত্র পূর্ণ স্বাধীনতা লাভ করল আমার দেশ।’ ২০ বছরের যুদ্ধের আনুষ্ঠানিক অবসান হতেই উল্লাসে ফেটে পড়েছে তালিবান। শূন্যে গুলি ছুড়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় অনেককে। কেউ কেউ আবার রকেট ছুড়তে শুরু করে। কাবুলে ঘনঘন শোনা যায় রকেট ও গুলির শব্দ। 

আফগানিস্তান ছাড়ল মার্কিন সেনা : শূন্যে গুলি ছুড়ে উচ্ছ্বাস প্রকাশ তলিবানদের
ডেইলি নারায়ণগঞ্জ রিপোর্ট:

এদিকে, তালিবান মুখপাত্র জাবিদুল্লাহ মুজাহিদ জানিয়েছেন, বর্তমানে দেশজুড়ে কিছুটা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে। তবে একবার সরকার দখল হয়ে গেলে সমস্ত সমস্যাই দূর হয়ে যাবে।

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ