ভাড়া কমালো বিআরটিসি

নগর প্রতিবেদক

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে যাত্রী বহনকারী বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) দ্বি-তলা বিশিষ্ট বাসের ভাড়া ২ টাকা কমিয়ে ৩৮ টাকা করা হয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল থেকেই এই ভাড়া কার্যকর করা হয়েছে।

এর আগে জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর থেকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ৩০ টাকার পরিবর্তে ৪০ টাকা করে আদায় করছিল। যা নিয়ে যাত্রী সাধারণের মাঝে ক্ষোভ দেখা গিয়েছিল।

এরই মধ্যে মঙ্গলবার সকাল থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে যাত্রী বহনকারী বিআরটিসি ৪০ টাকা থেকে ২ টাকা কমিয়ে টিকিটপ্রতি ৩৮ করে আদায় করা হচ্ছে। এতে যাত্রী সাধারণের মধ্যেও কিছুটা স্বস্তি ফিরেছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ বাস ডিপোর ম্যানেজার মো. শাহরিয়ার বুলবুল বলেন, ভাড়া ৪০ টাকা ছিল। সেখান থেকে ২ টাকা কমিটি ৩৮ টাকা করা হয়েছে। আজ সকাল থেকেই এটা কার্যকর করা হয়েছে। কর্তৃপক্ষের নির্দেশনায় ও সাধারণ যাত্রীদের কথা চিন্তা করেই ভাড়া কমিয়ে আনা হয়েছে।

তিনি আরও বলেন, আসলে আমার ভাড়া সরকার নির্ধারিত ভাড়া ছিল ৪৪ টাকা ৪৬ পয়সা। আমরা তো লাভের চিন্তা করি না। মোটামুটি খরচ উঠে আসলেই এর মধ্যেই থাকার চেষ্টা করি। জটিল কোনো পরিস্থিতি না হলে ভাড়া বাড়বে না।

এদিকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী অন্যান্য পরিবহনের বাসগুলোও টিকিট প্রতি ৫০ টাকার পরিবর্তে ৫ টাকা কমিয়ে ৪৫ টাকা আদায় করছেন। জ্বালানী তেলে দাম বৃদ্ধির আগের তাদের ভাড়া ছিল ৩৬ টাকা।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ