রিভারভিউ কমপ্লেক্স মালিক

শাহজাহানগংয়ের বিরুদ্ধে রশিদের মামলা

নগর প্রতিবেতদক:

নারায়ণগঞ্জ শহরের রিভারভিউ কমপ্লেক্স ২য় তলা(সাবেক ২৩/২৪ ফ্লোর) এর মার্কেট মালিক সমিতির সভাপতি আব্দুর রশিদ কন্ট্রাক্টরের সাথে প্রতারনার অভিযোগে মালিক পক্ষ শাহজাহানগংয়ের বিরুদ্ধে নারায়ণগঞ্জ বিজ্ঞ সহকারী জজ ৪র্থ আদালতে মামলা দায়ের হয়েছে। যার মামলা নং ২৭/২০২১ইং। সম্প্রতি রিভারভিউ কমপ্লেক্সের পজিশন মালিক আব্দুর রশিদ কন্ট্রাক্টর এ মামলাটি দায়ের করেন।

সাথে সাথে রিভারভিউ কমপ্লেক্সের পজিশন মালিক সমিতির কর্মকর্তাদের সাথে একটি জরুরী মিটিং করেন। জানাগেছে,নারায়ণগঞ্জ শহরের রিভারভিউ কমপ্লেক্স ২য় তলায় ২টি দোকানের পজিশন মালিক আব্দুর রশিদ কন্ট্রাক্টর। আন্ডারগ্রাউন্ডে একটি দোকানও রয়েছে। সে দোকান মালিক সমিতির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন দীর্ঘদিন ধরে। তার ৩টি দোকানের পজিশন মালিক রয়েছে প্রায় ২০বছর ধরে।

কিন্তু রিভারভিউ কমপ্লেক্স মালিক শাহজাহানের কাছ থেকে ২টি দোকান ও অপর মালিক জুলহাসের কাছ থেকে ১টিসহ মোট ৩টি দোকান পজিশন মালিক আব্দুর রশিদ কন্ট্রাক্টরকে বুঝিয়া দেয়। এবং পজিশন মালিকের কাছ থেকে মূল্যবাবদ শতভাগ টাকা নিলেও এখনও পজিশন রেজিষ্ট্রি করে দেয় নাই। বিভিন্ন সময়ে রেজিষ্ট্রি করার কথা বলে তালবাহানা করছে রিভারভিউ কমপ্লেক্স মালিক পক্ষ।

এমনকি অন্যান্য পজিশন মালিকদেরও মাত্র ৩’শ টাকা ষ্ট্যাম্পে পজিশন দেয়। অথচ যা সম্পূর্ণ আইন বিরোধী। রিভারভিউ কমপ্লেক্স মালিক পক্ষ পজিশন মালিকদের পজিশন রেজিষ্ট্রি না করায় সরকার কোটি কোটি টাকা রাজস্ব হারাচ্ছে। এ নিয়ে বিজ্ঞ আদালতে মামলাও চলমান রয়েছে। বিগত সময়ে রিভারভিউ কমপ্লেক্স মালিক পক্ষ ফ্লোরের ২টি সিড়ি ভেঙ্গে দোকান নির্মান ও গাড়ী পার্কিংয়ের জায়গায় তারা অতিরিক্ত অর্থের জন্য অতিরিক্ত দোকান পূণরায় নির্মান করে।

তাদের ফ্লোরের মার্কেটে অগ্নি নির্বাপক কোন সরঞ্জাম নাই। নিরাপত্তা ব্যবস্থা না থাকায় বাংলাদেশ সরকারের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ পরিচালক রিভারভিউ কমপ্লেক্সের মালিক শাহজাহান মিয়াকে নিরাপত্তা ব্যবস্থা করন প্রসঙ্গে চিঠিও দেও। পাশাপাশি নিরাপত্তা জোরদার করতে রিভারভিউ মালিক পক্ষসহ মহাপরিচালক ঢাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,পজিশন দোকান মালিক,ব্যবসায়ী সভাপতি এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে চিঠি দেয় উপ-পরিচালক ঢাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর

কারন ওই ফ্লোরে আপদকালীন সময়ে জরুরী নির্গমন সিড়ির ব্যবস্থা নাই,ইমার্জেন্সী লাইটের ব্যবস্থা নাই,মার্কেট ভবনের ছাদে ও আন্ডারগ্রাউন্ডে পর্যাপ্ত পানির ব্যবস্থা নাই,বেইজমেন্ট গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা নাই,মার্কেটে নিয়মিত ইভাকুয়েশন মহড়া নাই,মার্কেট পরিস্কার পরিচ্ছসহ সার্বক্ষনিক নিরাপত্তাসহ বিভিন্ন অনিয়মের কারনে মালিক পক্ষকে সতর্কীকরন চিঠি ইস্যু করা হয়।

রিভারভিউ কমপ্লেক্স মালিক পক্ষের গাফিলতিতে ঘটতে পারে অনাকাক্ষিত ঘটনা। বিশাল আকারের ফ্লোরের দোকানগুলিতে অগ্নিনির্বাপক ব্যবস্থা না থাকায় শতশত মানুষ প্রানহানী ঘটতে পারে। এই অবস্থা থেকে পরিত্রান পেতে রিভারভিউ কমপ্লেক্স মালিক পক্ষ শাহজাহান,জুলহাস,আলম,আব্দুল বাতেনের বিরুদ্ধে ব্যবস্থাসহ সুনির্দিষ্ট প্রতিকার চায় রিভারভিউ কমপ্লেক্স পজিশন মালিক আব্দুর রশিদ কন্ট্রাক্টর।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ