পলথিনি ও সীসা কারখানায় জরমিানা ৯০ হাজার

পরবিশে অধদিপ্তররে অভযিান

নজিস্ব প্রতবিদেক

ফতুল্লা ও সোনারগাঁয়ে পলথিনি ও সীসা কারখানা অভযিান চালয়িে প্রায় দড়ে টন পলথিনি জব্দ ও ৯০ হাজার টাকা জরমিানা করছেে পরবিশে অধদিপ্তররে ভ্রাম্যমাণ আদালত।

পলথিনি কারখানা দুটি পরবিশে অধদিপ্তরের ছাড়পত্র গ্রহণ ব্যততি অবধৈভাবে পরচিালনা করা হচ্ছলি। এবং সীসা কারখানা দুটরি বদ্যিুৎ সংযোগ বচ্ছিন্নি করা হয় এবং অনতবিলিম্বে কারখানা দুটরি অবধৈ র্কাযক্রম বন্ধরে নর্দিশেনা প্রদান করা হয়।

বুধবার (১৭ নভম্বের) নারায়ণগঞ্জ পরবিশে অধদিপ্তররে নর্বিাহী ম্যাজস্ট্রিটে মো. আবু হাসানরে নতেৃত্বে এই অভযিান পরচিালতি হয়।
অভযিানে ফতুল্লা এলাকার মর্সোস শকিদার পট্রেোল পাম্প সংলগ্ন জুবায়দে আহমদেরে মালকিানাধীন পলথিনি কারখানায় অবধৈ পলথিনি উৎপাদনরে জন্য ২০ হাজার টাকা জরমিানা করা হয় এবং ৯২৫ কজেি অবধৈ পলথিনি জব্দ করা হয়। এবং সোনারগাঁ উপজলোর রহমি স্টীল মলি সংলগ্ন আবু সাঈদরে মালকিানাধীন কারখানায় অবধৈ পলথিনি উৎপাদনরে অপরাধে ১০ হাজার টাকা জরমিানা আদায় ও উৎপাদতি ৫৬০ কজেি পলথিনি জব্দ করা হয়।

এছাড়া সোনারগাঁয়রে আনন্দ বাজার সংলগ্ন বারদি এলাকায় মো. জয়নাল ও হাতমি মোল্লা মালকিানাধীন ২টি সীসা গলানোর কারখানায় অভযিান চালানো হয়। দুটি কারখানায় রাত ১১টার পর গোপনে পুরাতন ব্যাটারী হতে সীসা গলানোর র্কাযক্রম পরচিালনা করা হতো। সীসা গলানোর র্কাযক্রমে বষিাক্ত ধােঁয়া নর্গিত হওয়ায় এলাকার জনগণ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকরি মধ্য দনি কাটাচ্ছলি। দুটি কারখানায় উৎপাদতি লডে বাররে ১০১টি চাকতি (প্রতটিরি ওজন ৩০ কেজি) জব্দ করা হয়। নারায়ণগঞ্জ পল্লী বদ্যিুৎ সমিতির সহায়তায় কারখানা দুটরি বদ্যিুৎ সংযোগ বচ্ছিন্নি করা হয়। কারখানা দুটরি প্রত্যকেকে ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরমিানা করা হয়। অনতবিলিম্বে কারখানা দুটরি অবধৈ র্কাযক্রম বন্ধরে নর্দিশেনা প্রদান করা হয়।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ