দেবোত্তর সম্পত্তি উদ্ধারে হিন্দুদের প্রতিবাদ

আইভীকে ৭ দিনের আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক

আগামী ৭ দিনের মধ্যে দেবোত্তর সম্পত্তি না ছাড়লে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন সনাতন ধমালম্বীরা। নগরীর বঙ্গবন্ধু সড়কস্থ প্রেস ক্লাব ভবনের সামনে শুক্রবার (১৯ নভেম্বর) বিকালে এক প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মেয়র আইভীসহ তার পরিবারের কর্তৃক জিউস পুকুরসহ নারায়ণগঞ্জের অন্যান্য দেবোত্তর সম্পত্তি উদ্ধারের দাবিতে প্রতিবাদ সমাবেশটির অনুষ্ঠিত হয়, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখা ও মহানগর বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্যোগে।

নারায়ণগঞ্জ পূজা উৎযাপন কমিটির সভাপতি দীপক কুমার সাহা বলেন, লক্ষীনারায়ণ আখড়ার নামে নারায়ণগঞ্জের নামকরণ হয়েছে। সেই আখড়ার-ই জিউস পুকুর। অথচ, সেই পুকুরটি ৬টি দলিলের মাধ্যমে মেয়র আইভী ও তার পরিবারের সদস্যরা দখল করে রেখেছেন। আমরা নিয়মতান্ত্রিক ভাবে আন্দোলন করে যাচ্ছি, কিন্তু মেয়র আইভী শুনছেন না। আমি আশা করবো খুব শীঘ্রই আমাদের জমি ফিরিয়ে দিবেন। আমরা ৭ দিনের আল্টিমেটাম দিলাম, তা না হলে ৭ দিন পর সাড়া বাংলাদেশে এক দিনে, এক যোগে আন্দোলন করবো। ব্যাপাক আন্দোলন কর্মসূচির ঘোষণা দিবো।

নারায়ণগঞ্জ পূজা উৎযাপন কমিটির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিপন কুমার শিখন বলেন, আমাদের আন্দোলনে একাত্বতা প্রকাশ করে বিভিন্ন ধর্মের অনেকেই এসেছে। তাদের বিরুদ্ধে আপনি মামলা দেননি। মামলা দিয়েছেন, খোকন সাহার নামে। তার মানে কি, তিনি কি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক না ? নাকি তিনি হিন্দু বলে। আপনি যে মেয়র আইভী যে সাম্প্রদায়িক এটার প্রমান এর মধ্যে দিয়েই রেখেছেন। কারা সাম্প্রদায়িক? যারা দেবোত্তর সম্পদ, মন্দির-মসজিদের সম্পত্তি খায়, তারাই সাম্প্রদায়িক। আপনি বঙ্গবন্ধুর কণ্যা ও সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল, এই সাম্প্রদায়িক ব্যক্তির কারণে আপনার ভাবমূতি যাতে নষ্ট না হয়, এই বিষয়টি আপনার নজরে আনার আবেদন জানাচ্ছি।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি দীপক কুমার সাহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ পূজা উৎযাপন কমিটির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিপন কুমার শিখন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ দাস, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন পাল, নারায়ণগঞ্জ মহানগরের পুজা উদযাপন কমিটির সভাপতি অরুণ কুমার, পরিবেশ প্রকৃতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক সুজিত সরকার প্রমুখ।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ