অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে এসে

বন্দরের তিতাস কর্মকর্তারা লাঞ্ছিত

- Advertisement -

বন্দরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সময় অবৈধ সংযোগকারীদের হাতে তিতাস কর্মকর্তারা  লাঞ্ছিত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে বন্দর থানার নবীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।
নবীগঞ্জ এলাকার মৃত শাহজাহান মিয়ার ছেলে সোহেল অবৈধ সংযোগকারী মাসুদ গংয়ের বিরুদ্ধে ঢাকায় তিতাসের হেড অফিসে অভিযোগ দায়ের করেন। সে অভিযোগের প্রেক্ষিতে গতকাল ঢাকা থেকে তিতাসের কর্মকর্তারা নবীগঞ্জে এসে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে চাইলে অবৈধ সংযোগকারী মাসুদ গং তিতাস কর্মকর্তাদের লাঞ্ছিতসহ অভিযোগকারী সোহেলকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। এনিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে এলাকাবাসী পরিস্থিতি শান্ত করে।

জানা গেছে, বন্দরের নবীগঞ্জ রওশনবাগ এলাকায় ১৩৪/৩৫ নং নবীগঞ্জ রোড এলাকার মৃত শাহজাহান মিয়ার তিতাস গ্যাস কোম্পানী সংকেত নং-১৩৭০৯৬৬ নামীয় গ্যাস লাইজার থেকে প্রতিবেশী সহিদ উল্লাহ মিয়ার ছেলে মাসুদ গং বছরের পর বছর ৬টি ডাবল চুলা এ সংযোগ থেকে ব্যবহার করে আসছে।

সম্প্রতি গ্যাস বিল নিয়ে ঝামেলা দেখা দিলে মৃত শাহজাহান মিয়ার ছেলে সোহেল লিখিত ভাবে মাসুদ গংয়ের ব্যহৃত ৬টি ডাবল চুলা তিতাস কোম্পানীর কাছে হস্তান্তর করে। এবং গ্যাস লাইজারটি মাসুদ গংয়ের সীমানা থেকে তার নিজ সীমানায় স্থানান্তর করে নিয়ে যান গ্যাস কোম্পানীর মাধ্যমে। এ দিকে গ্যাস বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর মাসুদ গং গত ২৬ নভেম্বর গোপনে অবৈধ ভাবে গ্যাস লাইজার স্থাপন করে।

এ ঘটনা জানার পর গ্রাহক সোহেল মিয়া গ্যাস কোম্পানীতে লিখিত অভিযোগ করেন।  এ অভিযোগের প্রেক্ষিতে গতকাল সোমবার দুপুরে তিতাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নকারী এটি টিম ৪টি গাড়ি নিয়ে ঘটনাস্থলে এলে মাসুদ গং তিতাস কর্তপক্ষের টিমের সাথে অসাদাচরন করে।

এ সময় মাসুদ বলেন, আমার লাইন বৈধ আমার কাগজপত্র রয়েছে।
তিতাস কর্তৃপক্ষ কাগজ দেখতে চাইলে তিনি দেখাতে পারেনি। সে চতুরতার সাথে বলে তার কাগজ বোনের বাড়িতে রয়েছে ১০ দিনের মধ্যে তিতাস অফিসে জমা দিবে। এদিকে তিতাস কর্মকর্তারা কাগজ না পেয়ে সংযোগ বিচ্ছিন্ন করতে চাইলে মাসুদ তাদের লাঞ্ছিত করে এবং নানা ধরনের প্রভাবসহ হুমকি দেয়।

অবশেষে তিতাসের টিম চলে গেলে সে অবৈধ কাগজ সৃজনের জন্য বিভিন্ন দফতরে দৌঁড়ঝাপ শুরু করে বলে জানা গেছে। এ ব্যপারে সোহেল মিয়া জানান, আমার বৈধ সংযোগ থেকে মুসুদ গং অবৈধ সংযোগ নিয়ে সরকারের গ্যাস ব্যবহার করছে।

আর যে সকল লোকাল সামগ্রী দিয়ে সংযোগ নিয়েছে তাতে অগ্নিকান্ডের ঝুঁকি রয়েছে। আমি চাই তিতাসের মাধ্যমে সে বৈধ সংযোগ নিয়ে আসুক আর আমার বৈধ সংযোগ থেকে যে অবৈধ সংযোগ নিয়েছে তা অপসারন করুক।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ

You cannot copy content of this page