বিএনপির নতুন কৌশল

তৈমূরকে বিএনপির গ্রীন সিগন্যাল

নাসিক নির্বাচন নিয়ে নয়া কৌশল নিয়েছে বিএনপি। সিটি নির্বাচনকালে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ১ম যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবিকে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এটি আসলে বিএনপির নতুন কৌশল। সিটি নির্বাচনে নারায়ণগঞ্জ বিএনপির আহ্বায়ক পদ থেকে সাময়িকভাবে সরিয়ে দেওয়া রাজনীতির একটি চতুর পদক্ষেপ। নির্বাচনে তার বাধাহীন অংশগ্রহন নিশ্চিত করতেই কেন্দ্র থেকে এমন সিদ্ধান্ত এসেছে। বিএনপির ভোটার ছাড়াও সাধারন ভোটারদের ভোট টানতেই এই নয়া কৌশল বলে মনে করছেন তারা। এই সিদ্ধান্তে বিএনপির কূল-মান দুটোই রক্ষা হলো। কারণ, নির্বাচনে না যাওয়ার কেন্দ্রীয় সিদ্ধান্ত যেমন বলবৎ থাকলো তেমনি পদ থেকে সরিয়ে তৈমুরকে এবার সত্যিকারের জনগনের প্রার্থী বানিয়ে দিলো বিএনপি। এদিকে নয়া ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি বলেন, ‘চিঠিতে স্পষ্ট ভাবে ভারপ্রাপ্ত আহ্বায়ক পদে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে, তৈমূর ভাইয়ের বিষয়ে চিঠিতে কোন কিছু উল্লেখ করা হয়নি।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভীর প্রেরিত এক চিঠিতে রোববার (২৫ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহ্বায়ক পদে দায়িত্ব প্রদান করা হলো। আপনি নারায়ণগঞ্জ জেলা বিএনপিকে শক্তিশালী ও সু-সংগঠিত করতে যথাযথ ভূমিকা পালন করতে সক্ষম হবেন বলে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আশা রাখে। এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

চিঠিটির অনুলিপি ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের কাছে দেওয়া হয়েছে।

মনিরুল ইসলাম রবি আরও বলেন, চিঠিটি ইস্যু করা হয়েছে ২৫ ডিসেম্বর। আজকে ফোনে জানানো হয়েছে, আমি তৈমূর আলম খন্দকার ভাইয়ের পরামর্শ নিয়ে কেন্দ্রে গিয়েছি। পরে এড. রুহুল কবির রিজভী ভাই আমার হাতে এই চিঠিটি তুলে দিয়েছেন। পরে দেখতে পেয়েছি আমাকে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক পদে দায়িত্ব প্রদান করা হয়। তবে, তৈমূর ভাইয়ের ব্যাপারে কোন কিছু স্পষ্ট করা হয়নি।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনকে কেন্দ্র করে একটি পক্ষ অপপ্রচার করে আসছিলেন যে, তৈমূর আলমকে অচীরেই দল থেকে বহিস্কার করা হবে। তবে চিঠিতে তৈমূর আলম সম্পর্কে কোন কিছু না বলা হয়নি। দলীয় একটি সূত্র জানিয়েছে, সিটি নির্বাচনকালীন জেলা বিএনপির আহ্বায়কের দায়িত্ব পালন করবেন ভারপ্রাপ্ত আহ্বায়ক।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ