ঢাকারবিবার , ২৩ জানুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

স্কুল বন্ধ করতে শিক্ষকের উপর সন্ত্রাসী হামলা

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
জানুয়ারি ২৩, ২০২২ ৬:৫৭ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পূর্ব শত্রুতার জের ধরে সুবিধা বঞ্চিত শিশুদের একটি স্কুল বন্ধ করতে শিক্ষিকাসহ তার পরিবারের উপর হামলা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। এ ঘটনায় শিক্ষিকাসহ ৫ জন আহত হয়েছেন। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) রাতে বারদী ইউনিয়নের নুনেরটেকের গুচ্ছগ্রামে ঘটনাটি ঘটে। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে।

হামলায় আহত শরিফ হোসেন জানান, সুবিধা বঞ্চিত শিশুদের জন্য সুবর্ণ গ্রাম ফাউন্ডেশন নামে এক সামাজিক সংগঠনের চেয়ারম্যান কবি শাহেদ কায়েস মায়াদ্বীপ শিশু পাঠশালার মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছিল। একই সাথে তিনি মেঘনা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে বিভিন্ন সময় সামাজিক আন্দোলন গড়ে  তোলেন। এ নিয়ে ওই এলাকার একটি মহল শাহেদ কায়েসের উপর দীর্ঘদিন যাবত ক্ষিপ্ত রয়েছে।

শাহেদ কায়েসের প্রতিষ্ঠিত ওই স্কুলে আমার বোন মরিয়ম আক্তার পাখি ও ভাই রাশেদ শিক্ষকতা করেন। তারা যেনো ওই স্কুলে শিক্ষকতা না করেন সেজন্য ওই মহলটি নানা ভাবে ভীয়ভীতি দেখিয়ে আসছে। গতকাল রাতে দেশীয় অস্ত্র নিয়ে মো. হাশেম, আনোয়ার হোসেন, মেহেদী, শাহজালাল, শাহপরান, দ্বীন ইসলাম, মো. রাসেল, ফয়সাল, রাকিব, রহিম আলী, রমজান, শরিফ, ফাহিম, মাসুদ, মঙ্গল আলী ও ইউসুফ আলীসহ ৭-৮ জনের একটি দল হামলা চালায়। হামলায় আমিসহ আমার বোন শিক্ষিকা মরিয়ম আক্তার পাখি, ভাই শিক্ষক রাশেদ, মা নাসিমা বেগম ও ভাগনী পারিসা আহত হয়।

হামলার শিকার শিক্ষক মরিয়ম আক্তার পাখি জানান, দীর্ঘদিন যাবত মায়াদ্বীপ শিশু পাঠশালায় শিক্ষকতা করে আসছি। আমি যাতে ওই স্কুলে শিক্ষকতা না করি এজন্য এলাকার একটি মহল নানা ভাবে ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। শনিবার রাতে হঠাৎ করে আমি ও আমার দেড় বছর বয়সী শিশু কণ্যাসহ পরিবারের অন্য সদস্যদের পিটিয়ে আহত করে। এ সময় হামলাকারীরা বাড়িতে থাকা দুটি স্বর্ণের চেইন, নগদ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে মায়াদ্বীপ শিশু পাঠশালার প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস জানান, মেঘনা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধে গ্রামবাসী ও বিভিন্ন পেশা জীবির লোকজনদের নিয়ে মায়াদ্বীপ বাঁচাও আন্দোলন গড়ে তুলেছিলাম। এ নিয়ে একটি চক্র শত্রুতা পোষন করে স্কুলটি বন্ধ করার জন্য পরিকল্পিত ভাবে এ হামলা চালিয়েছে। 

হামলাকারী মেহেদীর বাবা ইউপি সদস্য ওসমান গনি তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, শুনেছি নারী গঠিত একটি বিষয় নিয়ে তাদের মধ্যে তর্ক বির্তক হয়েছে।

এ বিষয়ে সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান জানান, এ ঘটনায় থানায় একটি অভিযোগ  হয়েছে। তদন্ত করে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

আরোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।