ঢাকারবিবার , ২১ এপ্রিল ২০২৪
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সোনারগাঁয়ে ৪৯ লাখ টাকার জাল নোটসহ গ্রেপ্তার ২

ডেইলি নারায়ণগঞ্জ ডেস্ক
এপ্রিল ২১, ২০২৪ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ৪৯ লাখ টাকার জাল নোটসহ ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলো- জেলার সোনারগাঁও থানার নানাখী গ্রামের মৃত রোস্তম আলীর ছেলে মো. আঃ রহমান (৫২) ও একই গ্রামের মৃত আজিম উদ্দীনের ছেলে মো. বাবুল (৬০)।

রবিবার (২১ এপ্রিল) রাত আড়াইটার দিকে সোনারগাঁও থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান খাঁন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন উপজেলার নানাখী বাজার সংলগ্ন ফজল খানের মাঠে কতিপয় ব্যক্তি জালটাকাসহ অবস্থান করছে।

এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আঃ রহমান ও মো. বাবুলকে গ্রেপ্তার করে। এ সময় তাদের হেফাজতে থাকা গোলাপী রঙের একটি লাগেজ হতে মোট উন পঞ্চাশ লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত মো. বাবুলের মেয়ের জামাই মো. সাহাবুদ্দিন জালনোট প্রস্তুত পূর্বক গ্রেপ্তারকৃতদের কাছে সরবরাহ করেন। গ্রেপ্তারকৃতরা বিভিন্ন ধর্মীয় উৎসব (ঈদ, পূজা, পহেলা বৈশাখ) ও বিভিন্ন সময় ঢাকা-নারায়ণঞ্জসহ আশ-পাশের সকল জেলায় জালনোট বিক্রয় করে থাকে। নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, পিপিএম (বার) এর সত্যতা নিশ্চিত করে জানান, জালনোট প্রস্তুতকারক সাহাবুদ্দিনসহ এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তার এবং জালনোট তৈরিতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম (ল্যাপটপ/কম্পিউটার, প্রিন্টার, কালি, পেপার, ডাইস) উদ্ধারের অভিযান অব্যাহত আছে। পলাতক আসামি সাহবুদ্দিনের বিরুদ্ধে জালনোট প্রস্তুত সংক্রান্তে একাধিক মামলা রয়েছে। এছাড়া গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধেও সোনারগাঁও থানায় মারামারির মামলা রয়েছে। তিরি আরও জানান, এ ঘটনায় সোনারগাঁও থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু প্রক্রিয়াধীণ রয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।