ঢাকামঙ্গলবার , ২৪ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আড়াইহাজারে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া : গাড়ি ভাঙচুর

আবু বকর সিদ্দিক
মে ২৪, ২০২২ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

টানা ৬ ঘণ্টা সড়ক অবরূদ্ধ করে রাখার পর মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত কয়েক হাজার তাঁত শ্রমিকদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করেছে পুলিশ। এসময় শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। বিক্ষুব্ধরা এসময় একটি বাস, প্রাইভেটকার ও বেশ কয়েকটি দোকান ভাঙচুর করেছে বলে জানা যায়। রাত আটটায় শুরু হওয়া ধাওয়া পাল্টা ধাওয়া ভাঙচুর চলে রাত সাড়ে নয়টা অবদি।

মঙ্গলবার (২৪ মে) বিকাল থেকে প্রথমে উপজেলার ঢাকা-বিশনন্দী ফেরিঘাট আঞ্চলিক সড়কে ওই অবরোধ শুরু করে শ্রমিকেরা। পরে আরোও বেশ কয়েকঠি সড়ক অবরূদ্ধ করে ফেলে তারা। দীর্ঘ সময় তাদের বুঝিয়ে সড়ক ছেড়ে যেতে বলেন প্রশাসন। কিন্তু তা আমলে না নিয়ে সড়কে অবস্থান করায় রাত পৌনে ৯টায় পুলিশ ধাওয়া দিয়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

আড়াইহাজারে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া : গাড়ি ভাঙচুর

জানা যায়, মহাসড়কের দুটি লোহার ব্রীজ লোহার স্প্যান দিয়ে অবরোধ করে রাখে। এতে করে ঢাকা থেকে বিশনন্দী ফেরীঘাট গামী ও ফেরীঘাট থেকে ঢাকাগামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ৫ কিলোমিটার রাস্তায় সৃষ্টি হয় যানজট। আজকের অবরোধে উপজেলার গোপালদি, উলুকান্দি, সদাসদী, রামচন্দ্রদী, দাইরাদী এলাকায় ঢাকা-বিশনন্দী ফেরিঘাট আঞ্চলিক সড়কে ব্যপক যানজটের সৃষ্টি হয়। সাধারণ মানুষ ও যানবাহনের যাত্রীদের হাতে পায়ে হেটে চলা ছাড়া আর কোন উপায় থাকে না। এদিকে এমন পরিস্থিতিতে দফায় দফায় পৃথক স্থানে ধাওয়া করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে পুলিশ। পরবর্তীতে অবরোধকারী শ্রমিকেরা গোপালদী বাজারে অবস্থান নেয়। সেখানে থাকা একটি প্রাইভেটকার ও বেশ কিছু দোকানপাট ভাঙচুর করে তারা। ফের পুলিশি ধাওয়ায় ছত্রভঙ্গ হয় তারা।

আড়াইহাজার থানার পুলিশ পরিদর্শক আজিজুল হক হাওলাদার জানায়, পৃথক তিনটি স্থানে শ্রমিকদের অবস্থান ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। আমরা শ্রমিক ও মালিক পক্ষের সাথে আলোচনা করেছি। মূলত তাদের কোন সংগঠন না থাকায় মজুরি বৃদ্ধির বিষয়ে চুড়ান্ত কোন সিদ্ধান্তে আসা যায়নি। তাদের বহুবার বুঝানো হয়েছে, সড়ক ছেড়ে দেওয়ারজন্য। তারা সেই নির্দেশনা না মেনে বিশৃঙ্খলা সৃষ্টি করায় আমরা কঠোর হতে বাধ্য হয়েছি। তবে এই ঘটনায় কোন আটক বা আহত নেই। বর্তমানে আড়াইহাজারের সবগুলো সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।