কৃষকের ব্যাপক ক্ষতি জোরপূর্বক ধানী জমিতে ভেকু

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাকির হোসেন নামের এক কৃষকের ফসলি জমির উপর দিয়ে ভেকু চালিয়ে ফসলের ব্যাপক ক্ষতি করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের চেলারচর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে কৃষক জাকির হোসেনের ছেলে সাংবাদিক পারভেজ আহমেদ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানাযায়, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে ওই ইউনিয়নের হোসেন পুর এলাকার মৃত নূর মোহাম্মদের ছেলে মোঃ নূরুজ্জামান (৪০) নিষেধ উপেক্ষা করে জোরপূর্বক পারভেজর পিতা জাকির হোসেনের মালিকানাধীন রোপনকৃত ‘বোরো ধানের’ জমির উপর দিয়ে ভেক ুনিয়েযায়। এতে রোপন করা ধানের চারার ব্যাপক ক্ষতি হয়।

কৃষক জাকির হোসেন এঘটনার প্রতিবাদ করলে নূরুজ্জামান উল্টো তাকে মিথ্যা মামলা সহ তার পরিবারের সদস্যদের প্রাণ নাশের হুমকি প্রদান করে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়এলাকাবাসী জানান, নূরুজ্জামান এলাকার একটি আতংকের নাম।

সে বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষের নিষেধ থাকা সত্তে¡ও ভেকুদিয়ে তাদের ফসলি জমি ভরাট করে জোর পূর্বক টাকা আদায় করে নেয়। এছাড়া এলাকার শিক্ষিত বেকার মানুষকে সরকারি চাকরী পাইয়ে দেবার কথা বলে মোটা অংকেরটাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করে। এসব ঘটনায় নূরুজ্জামানের বিরুদ্ধে একাধিক মামলা ও অভিযোগ রয়েছে বলে জানাযায়।

এব্যাপারে জানতে চাইলে সোনারগাঁ থানার অফিসার্স ইনচার্জ হাফিজুর রহমান বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

আরোও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ