ঢাকাবুধবার , ৬ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতুতে গ্যাস বাবদ ২ কোটি টাকা পাওনার দাবিতে সংবাদ সম্মেলন

আবু বকর সিদ্দিক
জুলাই ৬, ২০২২ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

পদ্মা সেতুর নির্মাণ কাজে সর্বরাহ করা বোতলজাত গ্যাস ও অক্সিজেন গ্যাস বাবদ পাওনা বকেয়া ২কোটি ৬ লাখ টাকা ও গ্যাস সিলেন্ডারের খালি বোতল পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পাওনাদার। বুধবার (৭ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জে সোনারগাঁয়ের কুশিয়ারা মার্কেটের ষোলআনা নামের একটি সামাজিক সংগঠনের কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছে।

পদ্মা সেতুতে সাব কন্ট্রাকে কাজ পাওয়া সেতু এন্টারপাইজের কাছ থেকে ফয়সাল এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান পাওনা ২ কোটি ৬ লাখ টাকা ও সর্বরাহ করা গ্যাস সিলিন্ডারের খালি বোতল ফেরত চেয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফয়সাল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোসাৎ ফাতেমা বেগম। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ভুক্তভোগী পাওনাদারের ছেলে ফয়সাল মাহমুদ, ফরহাদ মাহমুদ, ফারহান মাহমুদ, ছোট ভাই মো. আজম খাঁন, বোন জামাই মো. মামুন ও খালাতো ভাই মো. সজিব।

সংবাদ সম্মেলনে নিজেকে পাওনাদার দাবি করে ফাতেমা বেগম বলেন, ২০১৪ সালে পদ্মা বহুমুখী সেতুর নির্মাণ কাজ শুরু হলে আমার মালিকানাধীন ফয়সাল এন্টারপ্রাইজ সুনামের সাথে সেতু এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী জাকির হোসেন বুলবুলের কাছে গ্যাস সিলেন্ডার সরবরাহ করে আসছিলেন তার স্বামী আব্দুল হালিম। স্বামীর মৃত্যুর পর তিনি প্রতিষ্ঠানটির দায়িত্ব নেন। পরবর্তীতে সেতু এন্টারপ্রাইজের মালিকানা জাকির হোসেন বুলবুলের মেয়ের জামাই ইমরান বিশ্বাসের কাছে ব্যবসা হস্তান্তর করা হলে তিনি আর্থিক লেনদেনে গড়িমসি শুরু করেন। প্রতিষ্ঠানটির কাছ থেকে এ পর্যন্ত তিনি ২কোটি ৫ লাখ ৮৪ হাজার ৬শ ৪ টাকা বকেয়া পবেন বলে দাবি তার। তবে এখন পাওনা বকেয়া টাকা চাইলে টাকা না দিয়ে উল্টো বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে ইমরান বিশ্বাস। তিনি বলেন, বিভিন্ন জনের কাছ থেকে ঋণ নিয়ে তার প্রতিষ্ঠানটি এখন দেউলিয়ার পথে। প্রতিনিয়ত পাওনাদাররা এ টাকার জন্য মানসিকভাবে চাপ সৃষ্টি করছে। ফলে পরিবার নিয়ে অনাহার ও অর্ধহারে দিন কাটাচ্ছেন তারা। তাই প্রধানমন্ত্রীর কাছে দ্রুত প্রতিকারের দাবি করেন ভুক্তভোগী পাওনাদার।

কান্নাজড়িত কন্ঠে অভিযোগ করে তিনি আরোও বলেন, তার স্বামী ২০২০ সালের ২২ডিসেম্বর স্ট্রোক করে মারা যায়। পাওনা টাকা না পেয়ে মানসিক ভাবে অসুস্থ হয়ে স্ট্রোক করেছেন তার স্বামী। ইমরান বিশ্বাস তাকে পাওনা টাকা পরিশোধ করবে বলে আশ্বাস দিয়ে গ্যাস ও অক্সিজেন সিলিন্ডার নিয়ে টাকা পরিশোধ করেনি। তিনি ইমরান বিশ্বাসের কাছে বার বার দ্বারস্ত হয়ে টাকা চাইতে গিয়ে পেয়েছেন হত্যার হুমকি। পাশাপাশি পদ্মা নদীতে লাশ গুম করার হুমকিও পেয়েছন বলে তার দাবি। এমন পরিস্থিতিতে পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভূগছেন বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।