ঢাকাসোমবার , ২৯ আগস্ট ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির কর্মসূচীর খবরে আ.লীগের হামলা, মহড়া

আবু বকর সিদ্দিক
আগস্ট ২৯, ২০২২ ৯:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

বিএনপির কেন্দ্র ঘোষিত ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে রূপগঞ্জের কাঞ্চন পৌর এলাকায় বিএনপির বিক্ষোভ সভার খবরে দিনব্যাপী নেতাকর্মীদের বাড়িঘরে হামলা, ভাংচুরের ঘটনা ঘটেছে। ওই ঘটনায় অন্তত ১০জন বিএনপির নেতা কর্মী আহতে হয়েছেন বলে জানা গেছে।এছাড়াও আওয়ামী লীগ নেতা কর্মীদের বিরুদ্ধে মহড়া দিয়ে ভীতি সৃষ্টির করার অভিযোগ করছেন বিএনপির নেতা কর্মীরা। সোমবার (২৯ আগস্ট) সকাল থেকে কয়েক দফায় ওই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি।

মনিরুল ইসলাম রবি বলেন, আমাদের কেন্দ্র ঘোষিত ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে আজ সোমবার দুপুরে কাঞ্চন পৌরসভা এলাকায় আজ কর্মসূচী ছিল। আমাদের ওই কর্মসূচীর ব্যাপারে প্রশাসনকেও অবহিত করা হয়েছিল। বিকেল ৩ টার ওই কর্মসূচিতে যোগদানের জন্য নেতা কর্মীরা জড়ো হলে রূপগঞ্জ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েকশত নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এছাড়াও আমাদের সেখানকার স্বক্রিয় কয়েকজন নেতাকর্মীদের বাড়ি-ঘর ও দোকানপাটেও হামলা চালায় আওয়ামী সন্ত্রাসীরা। তাদের হামলায় আমাদের ১০ জন নেতাকর্মী আহত হয়েছে।

বিএনপির কর্মসূচীর খবরে আ.লীগের হামলা, মহড়া

তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের বাঁধভাঙ্গা উপস্থিতি তারা সহ্য করতে পারছেন না বলেই হামলা ও ভাংচুর চালিয়েছেন। এভাবে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা দেওয়া গণতন্ত্রের পরিপন্থি। হামলা করে বিএনপির আন্দোলন দমিয়ে রাখা যাবে না। দুঃখজনক আমরা প্রশাসনকে জানিয়েও এই বিষয়ে কোন সহায়তা পাচ্ছি না। একদিকে আওয়ামী সন্ত্রাসীরা মহড়া করে ত্রাসের রাজত্ব কায়েম করছে অন্যদিকে পুলিশ সব দেখেও কোন ব্যবস্থা নিচ্ছে না। আমাদের শান্তিপূর্ণ সমাবেশকে ঘিরে অস্থিতিকর পরিস্থিতি সৃষ্টি করায় নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

এই বিষয়ে রূপগঞ্জ থানার পুলিশ পরিদর্শক এএফএম সায়েদ ঢাকা পোষ্টকে বলেন, হামলা ও ভাংচুরের বিষয়ে থানায় কেউ কোন লিখিত অভিযোগ দেয়নি। সমাবেশ করতে দেওয়া হচ্ছেনা, এই বিষয়ে আমি অবগত নই। লিখিত অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।