আওয়ামীলীগ সরকার জনগনের সরকার : লিপি ওসমান

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী এলাকায় দুই হাজার গরীব মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে। ভূইয়া ফাউন্ডেশনের আয়োজনে শনিবার দিন ব্যাপী গোয়াল পাড়া হাই স্কুল প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়। নব নির্বাচিত চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুলের সভাপতিত্বে কর্মসূচির প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের সহধর্মীনী নারী নেত্রী সালমা ওসমান লিপি, বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রফেসর ড. শিরিন বেগম ও সোনারগাঁও উপজেলা মহিলা সংস্থার সভাপতি ডালিয়া লিয়াকত।

কর্মসূচির মধ্যে ছিল বিনা মূল্যে চোখের ল্যান্স স্থাপন, চশমা ও ওষুধ বিতরণ করেন। প্রধান অতিথি সালমা ওসমান লিপি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার জনগনের সরকার। যেখানে আমরা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছি। জনপ্রতিনিধিরাই জনসেবা করবেন এই বাস্তবতা মেনেই ভবিষ্যত পথচলা সুগম করতে হবে। প্রতিটি মানুষের নিজ কর্মের মাঝে বেঁচে থাকতে হবে। তাই সকলকে ভালো কাজ করে যাওয়ার অনুরোধ করেন।

তিনি আরো বলেন সদগায়ে জারিয়া হিসেবে চেয়ারম্যান সাহেব এই চক্ষু সেবার আয়োজন করেছের যা সত্যি বিরল হয়ে থাকবে। তবে তাকে আরো কঠিন পরীক্ষা দিতে হবে জনগনের সেবা নিশ্চিত করতে। পরিশেষে সকলের সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করেন সালমা ওসমান লিপি। প্রধান বক্তা প্রফেসর ড.শিরিন বেগম বলেন, অন্ধজনকে দিও আলো। এই শ্লোগাকে সামনে রেখে ভূইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুলের আজকের এ মহৎ উদ্যেগ সত্যি প্রশংসনীয় যা বারদী এলাকার জনগনের কল্যানে নিয়োজিত।

এই মানবসেবা অব্যাহত ও চির অম্লান থাকুক এই প্রত্যাশাই রাখি। তিনি আরো বলেন এই সোনারগাঁয়ে বিদুৎ ছিলোনা,আজ ঘরে ঘরে বিদুৎ,এখানে গাড়ী দিয়ে আসার পথ ছিলোনা। ১৯৭৪ সালে আমার বিয়ের পর আমি পায়ে হেটে শশুর বাড়ী এসেছি। এখন গাড়ী দিয়ে আসতে পারি। শেখ হাসিনার রাস্তাঘাট উন্নয়নের ফসল আমরা ভোগ করছি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার শেষ্ট কারিগর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের ধারায় দেশ বহুদুর এগিয়ে গেছে, আগামীতেও এগিয়ে চলবে ইনশাল্লাহ।

সভাপতি লায়ন মাহবুবুর রহমান বাবুল বলেন,বারদী ইউনিয়ন জনগনের কল্যানে নিজেকে বিলিয়ে দিতে চাই। সেই সাথে উপস্থিত জনতাকে যখন যেকোন প্রয়োজনে তাকে স্মরণ করতে অনুরোধ জানান। তিনি আরো বলেন মৃত্যুর আগপর্যন্ত আমি বারদী ইউনিয়নবাসীর সেবা করে যেতে চাই।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বারদী ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক প্রদীপ বাবু, আওয়ামীলীগ নেতা জসীমউদ্দিন (জজ মিয়া), কামাল হোসেন, শাহিন মুন্সি গোয়ালপাড়া, রিপন,আঃ হাই, নাজমুল হোসেন ছাত্রলীগ সভাপতি,রতন মিয়া, মুকুল মুন্সি সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।অনুষ্ঠানে দেশ স্বনামধন্য দশজন বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসকের মাধ্যমে আট হাজার অসহায় রোগীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসার পাশাপাশি পাঁচ হাজারের অধিক লেন্স ও বিনামূল্যে চশমা বিতরন করেন।

আরও পড়ুন

- Advertisement -

কমেন্ট করুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

ডেইলি নারায়ণগঞ্জে প্রকাশিত কোন সংবাদ, তথ্য, ছবি এবং ভিডিও কন্টেন্ট বিনা অনুমতিতে ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।

সর্বশেষ