ঢাকাবুধবার , ২৩ ফেব্রুয়ারি ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

৪ ইটভাটাতে পরিবেশ অধিদপ্তরের অভিজান : জরিমানা ১৪ লাখ

আবু বকর সিদ্দিক
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জের ৪ টি ইটভাটার মালিককে জরিমানা করে সাড়ে ১৪ লাখ টাকা আদায় করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন এর নেতৃত্বে বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত রূপগঞ্জের ডহরগাঁও, সাওঘাট, ভুলতা ও মাহনায় এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জেলা পুলিশ, নারায়ণগঞ্জ ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে গঠিত একটি টীম ভ্রাম্যমান আদালতের সাথে কাজ করেনস। ইটভাটাগুলি হলো – রূপগঞ্জের ডহরগাঁও মেসার্স মেসার্স নিউ জেনারেশন ক্লে ব্রিকস, ভুলতার মেসার্স ইসলাম ব্রাদার্স ব্রিক ফিল্ড, মেসার্স এস রহমান ব্রিকস ও মাহনার মেসার্স নূর মদিনা ব্রিকস।

পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের দায়ে ইটভাটাগুলি হতে তাৎক্ষণিকভাবে জরিমানা হিসেবে ১৪ লক্ষ ৫০ হাজার টাকা আদায় করা হয়। অভিযানে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মোজাহীদ। এছাড়াও পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ এর সহকারী পরিচালক মোঃ মোবারক হোসেনসহ অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।