ঢাকারবিবার , ৩১ জুলাই ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন

সোনারগাঁয়ে মসজিদের ৩০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

আবু বকর
জুলাই ৩১, ২০২২ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মিরেরটেক বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ফান্ডে থাকা ১ কোটি ৭৫ লাখ টাকার মধ্যে ৩০ লাখ টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে অত্র মসজিদের সভাপতি মাওলানা ইয়াছিন, সাধারণ সম্পাদক শরিফ ও হাবিবুর রহমান মোতোয়াল্লির বিরুদ্ধে।

শনিবার (৩০ জুলাই) অত্র মসজিদের অন্যান্য সদস্য ও সমাজবাসী বিষয়টি জানতে পেরে সভাপতি মাওলানা ইয়াছিন,সাধারণ সম্পাদক মোতোয়ালি হাবিবুর রহমান ও শরীফকে জিজ্ঞেস করলে বিষয়টি অস্বীকার করেন। এসময় মুসল্লীরা উত্তেজিত হয়ে সভাপতি গায়ে হাত তোলেন পরক্ষণে তারা সততা স্বীকার করেন এবং সেই সাথে অচির এই টাকা ব্যাংকে জমা দিবেন বলে প্রতিশ্রুতি দেন এ সময় মুসল্লীরা বিচারের একটি দিনক্ষণ সময় নির্ধারণ করেন।মাওলানা ইয়াছিন মৃত আব্দুল সামাদের ছেলে, সাধারণ সম্পাদক মৃত মজিব মাস্টারের ছেলে শরিফ ও মোতোয়ালি মৃত রবিউল্যা সরকারের ছেলে হাবিবুর রহমান সরকার।

সূত্রে জানা যায়, মসজিদের স্থাপনা উচ্ছেদের জন্য সরকার কতৃক প্রাপ্ত ১ কোটি ৭৫ লাখ টাকা আল আরাফাহ ইসলামী ব্যাংক নয়াপুর শাখায় ওদের যৌথ একাউন্টে রাখা হয়। মসজিদের সভাপতি, সাধারণ সম্পাদক ও মোতোয়াল্লি তিন জন মিলে মসজিদের অন্য সদস্য ও সমাজবাসীর সাথে কোনো আলোচনা ও সিদ্ধান্ত ব্যতিরেকে গোপনে প্রায় মাসাদিকাল পূর্বে ব্যাংক একাউন্ট থেকে ৩০ লাখ টাকা উঠিয়ে আত্মসাৎ করে।

এ ঘটনায় মসজিদ কমিটির অন্যান্য সদস্য ও সমাজবাসী তাদের ওপর চাপ প্রয়োগ করলে তারা মসজিদ ফান্ডের একাউন্ট থেকে ৩০ লাখ টাকা উত্তোলন করছে বলে স্বীকার করতে বাধ্য হয় তারা। এ নিয়ে মসজিদ কমিটির সদস্য ও সমাজবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। সেই সাথে মুসুল্লীরা তাদের শাস্তি দাবি করছেন ও অনতিবিল্মবে ব্যাংক একাউন্টে আত্মসাধকৃত টাকা জমা দেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন। এ বিষয়ে সভাপতি মাওলানা ইয়াছিনের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমরা টাকাটা ফেরত দিয়ে দিব।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।