ঢাকাশনিবার , ৩০ সেপ্টেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

আজাদ-দীপুতে মান রক্ষা, চতুর গিয়াসে-ই সর্বনাশ !

আবির শিকদার
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ১২:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

শামীম ওসমানের কাউন্টার সমাবেশ করে ঘন্টা বাজাবে বলে ঘোষণা দিলেও বাস্তবিক অর্থে তাতে ব্যর্থই হয়েছে জেলা বিএনপি। স্মরণকালের সেরা সমাবেশ, রেকর্ড ভাঙ্গা সমাবেশ- এমন নানা বিশেষণও ব্যবহার করেছেন জেলা বিএনপির নেতারা। কিন্তু সেই সমাবেশ কার্যত শামীম ওসমানের তথা আওয়ামীলীগের সমাবেশের অর্ধেকও ছিল না বলে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ বিএনপির সাধারন সমর্থক ও কর্মীরা। বিশেষ করে ঐ সমাবেশে এড.আবুল কালাম, অধ্যাপক মামুন মাহামুদ, জাকির খান সমর্থকদের অনুপস্থিতি নিয়ে চলছে নানা আলোচনা।

তাছাড়া আড়াইহাজারের সাবেক একাধিকবারের নির্বাচিত এমপি আতাউর রহমান খান আঙুর শত শত নেতাকর্মী নিয়ে সেই সমাবেশে উপস্থিত হলেও তাকে দেয়া হয়নি যোগ্য সম্মান। মঞ্চে চেয়ার খুজতেই বেশ খানিক সময় কাটাতে হয়েছে সাবেক এই এমপিকে। পাশাপাশি সাবেক মেয়র খোকা পুত্র ইঞ্জিনিয়ার ইশরাক মঞ্চে উপস্থিত হওয়ার পর নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করলেও চেয়ার না পেয়ে ্ইশরাককে রাগ নিয়ে নেমেও যেতে দেখা গেছে। পরে অনেক অনুরোধের পর তাকে একটি প্লাস্টিকের চেয়ার দিয়ে বসতে দেয়া হয় ডায়াসের একেবারে কোনায়। কর্মীরা বলছেন, আঙুর যদি এখন রানিং এমপি হতেন, ইশরাক যদি মেয়র থাকতো, তবে এই জনকে নিজেই চেয়ার ছেড়ে দিতেন গিয়াস উদ্দিন। কিন্তু তার নিজের ডাকা সমাবেশে তিনি ঠায় বসে ছিলেন প্রধান অতিথির পাশে।


এদিকে বিএনপির এই সমাবেশ ্ইতহাস সৃষ্টিকারী সমাবেশ হতে পারতো বলে মনে করছেন দলের অনেক নেতাই। শুধু মাত্র জেলা বিএনপির সভাপতি গিয়াসের অতিমাত্রায় চতুরতার কারণে তা ভেস্তে গেছে বলে মনে করছেন তারা। নাম প্রকাশ না করার শর্তে ঐ নেতারা জানান, সমাবেশটির পুরো সময় মনে হয়েছে এটি আড়াইহাজারে না হয় রুপগঞ্জে হচ্ছে। কারণ পুরো সমাবেশেই ছিল নজরুল ইসলাম আজাদ আর মোস্তাফিজুর রহমান দীপু সমর্থকদের আধিক্য ও প্রভাব। যা মঞ্চে বক্তব্য দেয়া স্থানীয় নেতাদের মুখেও প্রাধ্যান্য পেয়েছে। সই ক্ষেত্রে গিয়াস উদ্দিনের নিজ এলাকা ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জে স্ংাগঠনিক অবস্থানটা কতটা দুর্বল তার বহি:প্রকাশ ঘটেছে। বিশেষ করে নজরুল ইসলাম আজাদ ও মোস্তাফিজুর রহমান দীপুর মিছিল না আসলে এই সমাবেশ যে সুপার ফ্লপে পরিণত হত তা এখন স্পষ্ট। নেতারা বলছেন, গিয়াস উদ্দিন নিজেও ভাবতে পারেননি যে সমাবেশে ৯/১০হাজার লোক হবে।

এজন্যই অতি চতুর গিয়াস সভা মঞ্চটি লিংক রোডমুখি করেছিলেন। ঐ নেতারা বলেন, আমরা কয়েকজন বলেছিলাম যাতে সভামঞ্চটি লিংক রোড মুখি না করে সিদ্ধিরগঞ্জ মুখি করা হয়। তাতে আড়াইহাজার , রুপগঞ্জ, সোনারগা, সিদ্ধিরগঞ্জের নেতাকর্মীরা সহজেই সেখানে অবস্থান নিতে পারে। তাছাড়া লিংক রোডের অপরপাশে ফতুল্লা হওয়ায় সেখান থেকেও নেতাকর্মীদের আগমন সহজতর হবে। ফলে ঐ রাস্তাটির প্রায় ২থেকে ৩ কিলোমিটার সড়ক জুড়ে কমপক্ষে ৫০ হাজার নেতাকর্মী অবস্থান নিতে পারতো। লিংক রোড মুখি হওয়ায় ৫থেকে ৬ হাজার মানুষ সমবেত হওয়াতেই লিংক রোডটি ব্লক হয়ে যায়। ফলে অনেক নেতাকর্মী ফেরত গেছেন, অন্যরা লিংক রোডের আশেপাশে অবস্থান নিতে বাধ্য হয়েছেন। সভামঞ্চটি সিদ্ধিরগঞ্জমুখি করা হলে কমপক্ষে ৫০হাজার মানুষের সমাগম হত, বা এত সংখ্যক লোক এসেছিলেনও। মোদ্দ কথা, ঢাকঢোল পিটিেিয় রেকর্ড ভাঙ্গা জনসমাবেশ করার কথা বললেও রেকর্ড ভাঙ্গা সম্ভব হয়নি, রেকর্ড করাও সম্ভব হয়নি। অথচ শামীম ওসমানের সেই সমাবেশ নারায়ণগঞ্জের ২ নম্বর রেলগেট থেকে চাষাঢ়া ছাড়িয়ে শুধু মানুষ আর মানুষ ছিল।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।