ঢাকাবুধবার , ২৭ সেপ্টেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

ওয়ারেন্ট নিয়েই সমাবেশে গিয়াস- ইকবাল

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ২৭, ২০২৩ ১১:০৯ অপরাহ্ণ
Link Copied!

তারা সমাবেশের প্রস্তুতি দেখতে আসেন, কিন্তু পুলিশ তাদের দেখে না। তারা জনসমাবেশে মঞ্চে উঠে সরকারের বিরুদ্ধে, পুলিশের বিরুদ্ধে ভাষন দেন, কিন্তু পুলিশ তাদের দেখে না। কারণ পুলিশের ভাষায় তারা পলাতক আছেন, তাদের খোজা হচ্ছে। অথচ তারা ওয়ারেন্ট ভুক্ত আসামী।

তারা আর কেউ নন, একজন জেলা বিএনপির সভাপতি মু.গি. উদ্দিন এবং অপরজন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন। এর মধ্যে বিএনপির রাজনীতিতে তিনি ফতুল্লা-সিদ্ধিরগঞ্জের সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিনের অন্যতম প্রধান মাসলম্যান হিসেবে পরিচিত। জ্বালাও পোড়াওসহ তার বিরুদ্ধে রয়েছে ডজনের উপর মামলা।

বিএনপি রাজনীতি করলেও ভাগ্য অতি সুপ্রসন্ন ইকবালের। পুলিশ যেমন তাকে কাছে পেয়েও দেখে না, ঠিক তেমনি আওয়ামীলীগের কোন কোন নেতানেত্রীর কাছেও তিনি অত্যন্ত আস্থার ও ভরসার। জেলা আওয়ামীলীগের নেত্রী ও সিটি মেয়র সেলিনা হায়াত আইভীও তাকে অত্যন্ত স্নেহ করেন।

কয়েক বছর আগে মহাসড়কে যানবাহনে অগ্নি সংযোগের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ইকবাল গ্রেফতার হলেও মেয়র আইভী প্রকাশ্যে বলেছিলেন, ‘ ইকবাল এমন কাজ করতে পারে বলে আমি বিশ্বাস করিনা। কারণ ইকবালকে আমি চিনি, সে ভালো মানুষ’। তবে গ্রেফতারী পরোয়ানা নিয়ে প্রকাশে আসা এটাই কাউন্সিলর ইকবালের নতুন কিছু নয়।

জেলা বিএনপির সম্মেলনেও তিনি ছিলেন প্রকাশ্যেই। তখনও পুলিশ তাকে পায়নি! গত জেলা পরিষদের সদস্য নির্বাচনের দিনও ইকবাল এসেছিলেন ওয়ারেন্ট মাথায় নিয়ে এবং তিনি ভোটকেন্দ্রে প্রবেশ করেছিলেন খোদ মেয়র আইভীর সাথেই আর চলেও গিয়েছিলেন মেয়র আ্ইভীর সাথেই।

অপরদিকে গিয়াস উদ্দিনের বাড়ীতে কয়েক মাস আগে চলে ডিবির অভিযান। সিসি টিভি পর্যন্ত ভাংচুর চালানো হয়। তাকে গ্রেফতারের জন্য ‘ক্ষুধার্ত বাঘের মত ডিবি পুলিশ খুজছে’ এমন একটা সংবাদ চাউরের ঠিক পরের দিন গিয়াস উদ্দিনকে দেখা যায় শহরের উপর পুলিশকে নিয়্ইে অশালীন বক্তব্য দিচ্ছেন, তাও পুলিশের সামনেই। শুধু গিয়াসই নন, তার ২ ছেলেরও নামেও রয়েছে ওয়ারেন্ট। কিন্তু পুলিশ গিয়াস উদ্দিনকে খুজে পায় না। প্রশ্ন উঠেছে, তাহলে কি গিয়াস উদ্দিন আইনের উর্ধ্বে? নাকি আওয়ামীলীগের কোন বড় অপশক্তি শেল্টার দিচ্ছে গিয়াসকে ?

এব্যপারে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের একাধিক নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, এই গিয়াস আর ইকবাল গত বিএনপি-জামাত জোট আমলে আমাদের এলাকায় থাকতে দেয়নি। গিয়াস আমাদের কত আওয়ামীলীগ নেতা আর আওয়ামীপন্থী ব্যবসায়ী হত্যার সাথে জড়িত। অথচ এই আমলে তারা ওয়ারেন্ট নিয়ে ঘুরে বেড়ায় প্রকাশ্যে। আমরা তো দেখি গিয়াস সিটি নির্বাচনে জয়ের পর কাকে মিষ্টি খাইয়ে দিয়েছিলেন।

আমরা জানি তিনি কোন আওয়ামীলীগ নেত্রীর আত্মীয়।ক্ষোভ প্রকাশ করে ঐ নেতারা বলেন, আমরা খুব ভালো করেই জানি, কোন পুলিশ অফিসারের ভাই বিএনপি নেতা আর কোন কোন পুলিশ অফিসারের বাবা ভাই বিএনপির সরাসরি রাজনীতি করে। তারা এখন আওয়ামীলীগ ছাত্রলীগ সেজেছে। তাই গিয়াস- ইকবালরা পুলিশেরও আত্মীয় হতে পারে। কারণ শর্ষের মধ্যেই ভুত আছে। তাহলে ভুতটা তাড়াবে কে?

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।